রাসেলের ঝড়ো ব্যাটে টি-টেনে চ্যাম্পিয়ন ডেকান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ১৪:৪৪

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে দিল্লি বুলসকে ৫৬ রানের বড় ব্যবধানে হারিয় শিরোপা নিশ্চিত করেছে ডেকান গ্ল্যাডিয়েটরস। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে রাসেল-ক্যাডমোরের দানবীয় ব্যাটিংয়ের সুবাদে ১৫৯ রান তুল ডেকান। রান তাড়া করতে নেমে দিল্লির ইনিংস থেমেছে ১০৩ রানে।

ম্যাচের শুরুতে টস জিতে ডেকান গ্ল্যাডিয়েটরসকে ব্যাট করার আমন্ত্রণ জানান দিল্লির অধিনায়ক ডুয়াইন ব্রাভো। এদিন ডেকানের হয়ে ওপেনিংয়ে ক্যাডমোরের সঙ্গে নামেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রো। ইনিংসের প্রথম ওভার থেকেই ঝড় তুলেন এই দুই ওপেনার। দুজন মিলেই খেলে ফেলেন নির্ধারিত ১০ ওভার।

মাত্র ৩২ বল খেলে ৯০ রানের সুবিশাল ইনিংস খেলে অপরাজিত থাকেন রাসেল। শৈল্পিক এই ইনিংসটি ৯ চার এবং ৭ ছয়ে সাজানো। অন্যদিকে ২৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন ক্যাডমোর। তার ইনিংসটি ৩ চার এবং ৫ ছয়ে সাজানো।

বড় রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই ছিলো দিল্লির। কিন্তু ছিলো না ধারাবাতিকতা। প্রথম ওভারে ১৭ রান তোলার পর দ্বিতীয় ওভারেই দুটি উইকেট হারায় তারা। ১৪ রানে রহমানুল্লাহ গুরবাজ এবং শূন্যরানেই আউট হন শেরফাইন রাদারফোর্ড।

এরপর সময়ের পরিক্রমায় পড়তে থাকে একের পর এক উইকেট। ওপেনার চন্দরপল হেমরাজ জয়ের জন্য ক্ষুদ্র প্রচেষ্টা চালালেও সেটা বৃথা যায়। হাসারাঙ্গার বলে আউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন তিনি। এছাড়া ১৩ রানে ইয়ন মরগান, শূন্যরানে ডমিনিক ড্রেকস, ৯ রানে রোমারিও শেফার্ট এবং শূন্যরানে আউট হন ডুয়াইন ব্রাভো। আর ১৫ রান করে অফরাজিতই থাকেন আদিল রশিদ।

ম্যাচসেরা নির্বাচিত হন আন্দ্রে রাসেল।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :