আইসিসির সেরার দৌঁড়ে বাংলাদেশের নাহিদা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৫৬

আইসিসির মাসসেরা নারী ক্রিকেটারের দৌঁড়ে প্রথম বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন নাহিদা আক্তার। নভেম্বরের সেরা হওয়ার প্রতিযোগিতায় তার সঙ্গে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হেইলে ম্যাথিউস ও পাকিস্তানের আনাম আমিন। আর মাসসেরা ক্রিকেটারের পুরুষ ক্যাটাগরিতে আছেন পাকিস্তানের আবিদ আলী, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও নিউজিল্যান্ডের টিম সাউদি।

গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেরার লড়াইয়ে থাকাদের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দ্বিপাক্ষিক সিরিজ ও বিশ্বকাপ বাছাই পর্বে দুর্দান্ত খেলেই সেরার তালিকায় উঠে এসেছেন নাহিদা।

নভেম্বর মাসে মাত্র চারটি ওয়ানডে খেলে নিয়েছেন ১৩ উইকেট। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় ম্যাচে ২১ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। আবার হারারেতে বিশ্বকাপ বাছাইয়ে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে নেন ২ উইকেট। যে ম্যাচটি জিতে নতুন উচ্চতায় পা রাখে বাংলাদেশের মেয়েরা। তার পথ ধরেই প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতাও অর্জন করে টাইগ্রেসরা।

তার প্রতিদ্বন্দ্বী আনাম ৩.০০ ইকোনমি রেটে ১৩ উইকেট নেন নভেম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ উইকেট নিয়ে ওয়ানডে সিরিজের শীর্ষ বোলার ছিলেন। বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানি বোলার নেন চার উইকেট, যার মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ রানে পান তিনটি।

গত জুলাইয়ে সতীর্থ অধিনায়ক স্টেফানি টেলরের সঙ্গে সেরা তিনে ছিলেন অলরাউন্ডার হেইলে ম্যাথিউস। চার ওয়ানডেতে ধারাবাহিক পারফরম্যান্স করে দ্বিতীয়বার মনোনীত হলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ১৪১ রান করার সঙ্গে তিনি উইকেট নেন ৯টি। পাকিস্তানরে বিপক্ষে সিরিজ জয়ে প্রথম ম্যাচে করেন ৫৭ রান ও উইকেট নেন ৩১ রানে তিনটি। দ্বিতীয় ম্যাচেও পান ২৬ রানে চার উইকেট।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :