রিমান্ড শেষে আদালতে মেয়র আব্বাস

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৪০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রাজশাহীর কাটাখালী পৌরসভা বরখাস্ত হওয়া মেয়র আব্বাস আলীকে আদালতে তোলা হয়েছে। তিন দিনের রিমান্ড শেষে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ বৃহস্পতিবার সকালে তাকে আদালতে সোপর্দ করে।

বেয়ালিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মণ জানান, আদালতের নির্দেশে রিমান্ডে থাকাকালীন মেয়র আব্বাস আলীর নমুনা ভয়েস সংগ্রহ করেছে পুলিশ। ভাইরাল হওয়া বক্তব্যের সঙ্গে মিলিয়ে দেখার জন্য তা ল্যাবে পাঠানো হবে। এছাড়া আরও কিছু গুরুত্বপূর্ণ বক্তব্য পাওয়া গেছে। তবে মামলার তদন্ত সাপেক্ষে এখন বলা যাবে না বলেও উল্লেখ করেন এই পুলিশ কমকর্তা।

সম্প্রতি বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তি করায় মেয়র আব্বাসের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলার পর থেকে তিনি পলাতক থাকেন।

গত ১ ডিসেম্বর ভোরে রাজধানীর ঈশা খাঁ হোটেল থেকে আব্বাস আলীকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন মহানগরীর বোয়ালিয়া থানা পুলিশ আদালতে সোপর্দের পর জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। ওই সময় আসামিপক্ষ জামিন আবেদন করলেও তা নামঞ্জুর করেন মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :