সুগন্ধা ট্রাজেডি

নিখোঁজদের সন্ধানে আজও চলছে অভিযান, দুই পোড়া লাশ উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ১৩:৫৬ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২১, ১২:৩১
ফাইল ছবি

ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে আজও তল্লাশি অভিযান চলছে। বুধবার ষষ্ঠ দিনের মতো অভিযান চালানোর সময় সকালে আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার সকালে বিষখালী-সুগন্ধা নদীর মোহনা থেকে এক নারীর এবং বিষখালী নদী থেকে আনুমানিক ৩২ বছর বয়সী এক যুবকের পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের নিয়ে ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৫টি মরদেহ উদ্ধার করা হলো।

উদ্ধার হওয়া মরদেহ দুটির পরিচয় এখনো শনাক্ত হয়নি। তাদের শরীর আগুনে পোড়া ছিল। কয়েকদিন পানিতে থাকায় মরদেহ দুটি ফুলে গেছে।

অগ্নিকাণ্ডের পর থেকে এখনো যারা নিখোঁজ আছেন তাদের সন্ধানে অভিযান অব্যাহত রেখেছে ডুবুরি দল। নিখোঁজদের খোঁজে নদীর পাড়ে ভিড় করছেন স্বজনরা।

এদিকে অগ্নিকাণ্ডের ওই ঘটনা তদন্ত করতে ঝালকাঠিতে গেছে নৌ পরিবহন অধিদপ্তরের ৪ সদস্যের তদন্ত দল। আগুন লাগা এমভি অভিযান-১০ লঞ্চ ঘুরে দেখেন তারা।

গত ২৪ ডিসেম্বর ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটি রাত তিনটার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে পৌঁছলে হঠাৎ সেটিতে আগুন ধরে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই আগুনে ঝরে যায় বহু প্রাণ। এছাড়া আগুন থেকে রক্ষা পেলেও নদীতে ঝাঁপ দিয়ে মারা যান কয়েকজন। ওই ঘটনায় দগ্ধ যাত্রীদের উদ্ধার করে ঝালকাঠি ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। যাদের অবস্থা বেশি গুরুতর তাদের পাঠানো হয় ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে।

ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :