৭০ কোটি টাকা আত্মসাৎ: ছয়জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২১, ২০:৫৬

ভুয়া কাগজ তৈরির মাধ্যমে পণ্য আমদানি করে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের দেওয়ান হাট শাখা থেকে ৭০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা, কাস্টমস কর্মকর্তা ও আমদানিকারক প্রতিষ্ঠানের মালিকসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

গতকাল বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক বাদী হয়ে মামলাটি করেন। বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক।

এজাহারভুক্ত আসামিরা হলেন বাংলাদেশে কমার্স ব্যাংক চট্টগ্রাম দেওয়ানহাট শাখার সাবেক এফএভিপি এবং শাখা ব্যবস্থাপক মো. জামাল উদ্দিন মজুমদার, চট্টগ্রাম কাস্টমস হাউসের সাবেক এপ্রেইজার (আমদানি শাখা) বর্তমান রাজস্ব কর্মকর্তা মো. সালাহ উদ্দিন তালুকদার, কাস্টমসের সাবেক সহকারী রেভিনিউ কর্মকর্তা (রপ্তানি শাখা) মোহাম্মদ মফিজুল্লাহ।

ব্যাংক রাজস্ব কর্মকর্তা ছাড়া এই মামলা আসামি করা হয় আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স মাররীন ভেজিটেবল অয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহাম্মদ, মেসার্স লাহেড়ী এন্টারপ্রাইজের মালিক মিসেস স্মৃতি লাহেড়ী ও টিপু সুলতানকে।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিগণ পারস্পরিক যোগসাজশে নিজেরা লাভবান হয়ে অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে আমদানি সংশ্লিষ্ট কাগজপত্র জালজালিয়াতির মাধ্যমে সৃজন করে ক্ষমতার অপব্যবহার করে এবং তা ব্যবহারের মাধ্যমে পণ্য খালাস করে বাংলাদেশ কমার্স ব্যাংকের ৭০ কোটি, ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাৎ করেন।

পরস্পর যোগসাজশে অর্থ আত্মসাতের মতো শাস্তিযোগ্য অপরাধ করার দায়ে তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/ ৪৭১/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা করেছে দুদক।

ঢাকাটাইমসা/৩০ডিসেম্বর/এসআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দেশের অর্থনীতিতে মধ্যপ্রাচ্যের সংঘাতের প্রভাবের আশঙ্কা প্রধানমন্ত্রীর

রবীন্দ্রনাথ মানুষের পরিশুদ্ধতার কথা ভাবতেন: সিমিন হোসেন

স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা: প্রতিমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব

রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ভোক্তার কাছে প্রতিনিয়ত সস্তা হচ্ছে তামাকজাত দ্রব্য: গবেষণা

প্রথম ধাপে ১৩৯ উপজেলার ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ধান কাটার মৌসুম হওয়ায় ভোটার উপস্থিতি কম: সিইসি

প্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা জানালেন প্রতিমন্ত্রী পলক

এই বিভাগের সব খবর

শিরোনাম :