মেসি ভদ্রবেশী প্রতারক: দুদেক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২২, ১৪:৪৭ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২২, ১৪:৩৭

সময়ের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসিকে দেখে যে কেউই নিখাঁদ ভদ্রলোক হিসমেনে নেবেন। কিন্তু আর্জেন্টাইন সুপারস্টার মেসিকে ভদ্রবেশি প্রতারক বলে অ্যাখ্যা দিলেন সাবেক রিয়াল তারকা ইয়েজি দুদেক। সম্প্রতি নিজের লেখা আত্ম জীবনীতে এমন বিষ্পোরক তথ্যই প্রকাশ করেছেন।

শুধু তাই নয়, ছয়বারের ব্যালন ডি প্রতারক, উসকানিপ্রবণ ও রূঢ় বলেছেন ৪৮ বছর বয়সি সাবেক এই গোলকিপার। মেসির পাশাপাশি ম্যানসিটির বর্তমান কোচ পেপ গার্দিওয়ালাকে নিয়েও কটূক্তি করেছেন দুদেক। তার সেই বক্তব্য নিয়ে রীতিমতো শোরগোল বেঁধে গেছে ফুটবলবিশ্ব।

পোল্যান্ডের সাবেক এ গোলকিপার আত্মজীবনীতে মেসিকে নিয়ে লিখেছেন, ‘মেসি ছিলেন প্রতারক ও উসকানিপ্রবণ, ঠিক বার্সেলোনা ও পেপ গার্দিওলার মতোই। উসকে দিতে সব সময়ই প্রস্তুত থাকতেন মেসি এবং নিখুঁতভাবে কাজটা করতে সক্ষম হতেন। এটা জোসে মরিনিও ও তার দলকে আঘাত করেছে। আমি দেখেছি, পেপে ও সের্হিও রামোসের প্রতি মেসি কত রূঢ় আচরণ করেছেন। অথচ তিনি দেখতে খুব শান্ত ও ভালো মানুষের মতো। তার কাছ থেকে এসব কথা কল্পনাও করা যায় না।’

ইয়েজি দুদেক ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত রিয়াল মাদ্রিদে ছিলেন। সেই ৪ বছরে চিরপ্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনার তারকা খেলোয়াড় মেসিকে খুব কাছ থেকে দেখেছেন। যদিও সে সময় রিয়াল মাদ্রিদের গোলকিপার ইকার ক্যাসিয়াসের জন্য রিয়ালের হয়ে মাঠে নামার তেমন সুযোগ হতো না দুদেকের। মাঠে নামতে না পারলেও ডাগআউটে বসে খুব কাছ থেকে নিয়মিত মেসির খেলা দেখেছেন।

ঢাকাটাইমস/১২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :