বিধিনিষেধের মধ্যেই মুক্তি পাচ্ছে ‘ছিটমহল’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২, ১৬:১৯

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে করোনা সংক্রান্ত ১১ দফা বিধিনিষেধ। কারণ, দেশে ফের বাড়তে শুরু করেছেন মহামারি এই ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার। করোনার সেই চোখ রাঙানির মধ্যেই শুক্রবার দেশের পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এইচ আর হাবিবের সিনেমা ‘ছিটমহল’।

ঢাকায় শুধুমাত্র ব্লকবাস্টার সিনেমায় ‘ছিটমহল’ দেখা যাবে। ঢাকার বাইরে সিনেমাটি মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সুগন্ধা, খুলনার শঙ্খ, নারায়াণগঞ্জের সিনেস্কোপ এবং রাজবাড়ির বৈশাখী হলগুলোতে। এই তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা হাবিব নিজে।

বহু আগে শুটিং শেষ হলেও সিনেমাটি মুক্তি পাচ্ছে অনেক দেরিতে। করোনার অতি সংক্রমণই তার কারণ বলে জানান নির্মাতা। তিনি বলেন, ২০২০ সালে এই সিনেমার কাজ যখন শেষ হয়, তার কিছুদিন পরই বন্ধ ঘোষণা করা হয় দেশের সকল প্রেক্ষাগৃহ।

‘ছিটমহল’ পরিচালনার পাশাপাশি এর কাহিনি, সংলাপ এবং চিত্রনাট্যও লিখেছেন এইচ আর হাবিব। এর প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, মৌসুমী হামিদ ও জান্নাতুল ফেরদৌস পিয়া। আরও আছেন শিমুল খানসহ অনেকে।

১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্ত:ক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি ও বিনিময়ের কাহিনি উঠে এসেছে এই সিনেমার গল্পে। এটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়া।

পরিচালক এইচ আর হাবিব সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার অনুরোধ জানিয়েছেন। নির্মাতা বলেন, ‘ছিটমহল’-এ আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। এখানে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন। আশা করছি, দর্শকরা নিরাশ হবেন না।’

ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :