পতৌদি পরিবারের অন্দরের খবর ফাঁস

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১১:৩৯

বলিউডের একসময়ের নামি অভিনেত্রী শর্মিলা ঠাকুর। কাজ করেছেন কলকাতার বাংলা ছবিতেও। তিনি পশ্চিমবঙ্গেরই মেয়ে। রবি ঠাকুরের বাড়ির মেয়ে। নবাবপত্র মনসুর আলি খানকে বিয়ে করে তিনি যতই পতৌদিদের নবাব বংশের বউ হোন আর স্থায়ী বসবাস হোক হিন্দিভাষী মুলুকে, বাংলা কি তার জীবন থেকে সহজে হারাতে পারে? মোটেই না!

তাই তো আজও রেগে গেলে মাতৃভাষাকেই হাতিয়ার করেন শর্মিলা ঠাকুর। পতৌদি রাজপ্রাসাদের অন্দর মহল থেকে এই তথ্য ফাঁস করেছেন তারই কন্যা অভিনেত্রী সোহা আলি খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে সোহা জানিয়েছেন, ছেলে সাইফ আলি খানের সঙ্গে ঝগড়া বাধলেই শর্মিলা নিমেষে বাঙালি মা! রাগ থেকে অভিমানের সব হিসেবনিকেশ মেটান খাঁটি বাংলায়!

সোহার কথায়, ‘কে বলে বাংলা মিষ্টি ভাষা! আমাদের কাছে কিন্তু খুবই ভয়ের ভাষা। বাংলায় কথা বলছে মানেই মা রেগে কাঁই! দাদা সাইফের সঙ্গে বাংলায় তুমুল ঝগড়া হবে তারপর। আর মিটমাট করাতে আসরে নামতে হবে আমাকে! দুজনেই যে আমাকে ফোন করে সবটা বলবে!’

পতৌদি বংশের নবাব, ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মনসুর আলি খান পতৌদিকে বিয়ে করে পাকাপাকি ভাবে মুম্বাইয়ের বাসিন্দা হন ঠাকুরবাড়ির বংশধর শর্মিলা। সত্যজিতের ‘অপুর সংসার’, ‘দেবী’, ‘নায়ক’, ‘অরণ্যের দিনরাত্রি’র মতো একাধিক বাংলা ছবির নায়িকা তারপর বলিউডেও অজস্র ছবিতে দাপটে অভিনয় করেছেন।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :