হ্যাটট্রিক করে নতুন কীর্তি লেভানডোস্কির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৯:০৬ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ১৯:০০

জার্মান বুন্দেসলিগার খেলায় শনিবার রাতে কোলনের বিপক্ষে হ্যাটট্রিক করে বায়ার্ন মিউনিখকে ৪-০ গোল ব্যবধানে জিতিয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানডোস্কি। আর এদিন তিন গোল করার মাধ্যমে এক অনন্য কীর্তি গড়েছেন তিনি। জার্মান বুন্দেসলিগায় পূর্ণ করেছেন ৩০০ গোলের মাইলফলক।

শুরুতেই দলকে লিড এনে দেন লেভানডোস্কি। নবম মিনিটের খেলায় বাঁ-দিক থেকে টমাস মুলারের রক্ষণচেরা পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এই নিয়ে বুন্ডেসলিগায় টানা ৬৬ ম্যাচে গোল পেল বায়ার্ন।

কোরোঁতাঁ তোলিসো ২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার কিছুক্ষণ পর একবার জালে বল পাঠিয়েছিলেন স্বাগতিকদের স্ট্রাইকার মার্ক। তবে অফসাইডের পতাকা ওঠায় ম্যাচে আর ফেরা হয়নি তাদের। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় আরও তিনটি গোল পায় পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা বায়ার্ন। এর মধ্যে দুটি গোলই করেন লেভানডোস্কি। ৬২তম মিনিটে লেরয় সানের বুদ্ধিদীপ্ত ছোট করে বাড়ানো থ্রু বল ছয় গজ বক্সের বাইরে পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই পোলিশ স্ট্রাইকার।

আর ৭৪তম মিনিটে হ্যাটট্রিক পূরণের গোলেও জড়িয়ে সানের নাম। এবার ডি-বক্সের ঠিক বাইরে প্রতিপক্ষের কয়েকজনের বাধা এড়িয়ে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান সানে। আর প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে ৩০০ গোলের ক্লাবে যোগ দেন ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :