সাংবাদিককে আ.লীগ নেতার হুমকি: অনুমতি ছাড়া নিউজ করলে খারাপ হবে

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ১৭:০২ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ১৭:০১

গাজীপুরের কালীগঞ্জে বোয়ালী গ্রাম এবং উপজেলার কোনো সংবাদ প্রকাশ করতে হলে আওয়ামী লীগ নেতা আব্দুল গনি ভূইয়ার অনুমতি নিতে হবে বলে স্থানীয় এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। তার ‘অনুমতি ছাড়া নিউজ করলে খুব খারাপ হবে’ বলেও তিনি ওই সাংবাদিককে হুমকি দিয়েছেন।

সোমবার দুপুরে উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় রাতে হুমকির শিকার আব্দুর রহমান আরমান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আরমান।

হুমকির শিকার আব্দুর রহমান আরমান কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক ইত্তেফাক ও জাগো নিউজের স্থানীয় প্রতিনিধি। এছাড়াও তিনি উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। আব্দুর রহমান আরমান কালীগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ড খঞ্জনা গ্রামের মৃত মহর আলীর ছেলে।

হুমকিদাতা আওয়ামী লীগ নেতা আব্দুল গনি ভূইয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক। তিনি উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী গ্রামের মৃত হেকিম উদ্দিন ভূইয়ার ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২১ সালের সেপ্টেম্বরে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জাম গাছ অবৈধভাবে কেটে বিক্রি করে দেন আব্দুল গনি ভূইয়া। এ নিয়ে একটি অভিযোগের ভিত্তিতে স্থানীয় সাংবাদিকরা সংবাদ প্রকাশ করেন। পরে সেই সংবাদের ভিত্তিতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং ওই দুই কমিটির তদন্তে তিনি অভিযুক্ত প্রমাণিত হন। আর তাতে তিনি ক্ষিপ্ত হয়ে দীর্ঘ চার মাস পর সাংবাদিক আরমানের ওপর চড়াও হন।

সাংবাদিক ও শিক্ষক আব্দুর রহমান আরমান বলেন, বাংলাদেশ স্কাউট কালীগঞ্জ উপজেলা শাখার নবগঠিত কমিটি নিয়ে ওই দিন দুপুরে আমিসহ স্কাউটের অন্যান্য নেতারা উপজেলা প্রশাসনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাই। এ সময় তিনি আমাকে দেখে ওই স্কাউট নেতাদের সামনে চড়াও হন এবং অকথ্য-অশ্লীল ভাষায় গালমন্দ করেন। পাশাপাশি তিনি তার এলাকা বোয়ালী গ্রাম ও কালীগঞ্জের কোনো সংবাদ প্রকাশ করতে হলে তার অনুমতি নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন।

অনুমতি ছাড়া নিউজ করলে খুব খারাপ হবে বলেও আব্দুল গনি হুমকি দেন। এ ঘটনায় রাতেই তিনি বাদী হয়ে নিজের এবং প্রেসক্লাবের অন্যান্য সহকর্মীদের নিরাপত্তার কথা চিন্তা করে কালীগঞ্জ থানায় একটি জিডি করেছেন বলেও জানান সাংবাদিক আরমান।

এ ব্যাপারে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূইয়া বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি এবং আমি তাকে এই ধরনের কোন কথাও বলিনি। তবে বোয়ালী স্কুলের গাছ কাটার নিউজ করার কারণ জানতে চেয়েছিলাম এবং ওই এলাকায় কোনো ঘটনা ঘটলে ঘটনাস্থলে গিয়ে সংবাদ করতে বলেছি।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান জানান, সাংবাদিককে হুমকির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টির ব্যাপারে আইনগত যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, অনিয়মের কোনো সংবাদ প্রচার-প্রকাশ করতে কারো অনুমতি লাগে না। সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করার সুযোগ আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সেই স্বাধীন সুযোগ করেছেন। তবে এই ব্যাপারে অভিযুক্ত নেতার বিষয়টি দেখবেন বলেও জানান সাংবাদিক।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় যুবকের লাশ নিয়ে দুই দলের টানাটানি, ঘটনাস্থলে পুলিশ

হাওরে হঠাৎ ঘোলার পানি, তলিয়ে গেছে মাঠের থাকা শুকনা ধান-খর

বাংলাদেশে অনুপ্রবেশকালে শিশুসহ ভারতীয় নারী আটক

মুন্সিগঞ্জে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বঙ্গবন্ধুর সমাধিতে ফরিদপুর আ.লীগের নবনির্বাচিত সভাপতি-সম্পাদকের শ্রদ্ধা

চট্টগ্রামে চলন্ত বাসে পোশাককর্মীকে ধর্ষণচেষ্টা, চালক ও হেল্পার গ্রেপ্তার

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে প্রত্যাহার করতে হবে: দুলু

৭৯৫ জন সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতার টাকা পাননি

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সিল জাল করে প্রতারণা, গ্রেপ্তার ১

সিংড়ায় প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার

এই বিভাগের সব খবর

শিরোনাম :