পাওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে উইন্ডিজের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৫:০৩

ব্রিজটাউনে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিবিয়ান অলরাউন্ডার রোভম্যান পাওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে সফররত ইংল্যান্ডকে ২০ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। এর আগে প্রথম দুই ম্যাচে একটি করে জয় পেয়েছে দুদলেই।

ম্যাচের শুরুতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ইয়ন মরগানের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে থাকা ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। ব্যাট হাতে শুরুতে ভালো করতে পারেননি দুই ক্যারিবীয় ওপেনার। ১০ রানে ব্রেন্ডন কিং আউট হওয়ার পর সাই হোপ ফেরেন ব্যক্তিগত মাত্র ৪ রানে।

তবে এরপরই শুরু ক্যারিবীয় ঝড়ের। তিনে নামা নিকলাস পুরান প্রতি আক্রমণে দলকে ফেরান কক্ষপথে। আরেক ওপেনার শেই হোপও ফেরেন অল্পেতেই। এরপরই শুরু পাওয়েল ঝড়ের। মাত্র ৬৬ বলে করেন ১২২ রানের বড় জুটি। ৪৩ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে আদিল রশিদের শিকার হন পুরান।

চতুর্থ উইকেটে রোমারিও শেফার্ডকে নিয়ে ৪০ রানের জুটি গড়েন পাওয়েল। ৫১ বলে তিন অঙ্ক স্পর্শ করেন পাওয়েল। এটি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম শতক। ক্রিস গেইল ও এভিন লুইসের পর তৃতীয় ক্যারিবিয়ান ক্রিকেটার হিসেবে এই শতক হাঁকালেন পাওয়েল। ৫৩ বলে ১০৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তার এই শৈল্পিক ইনিংসটি চারটি চার এবং দশটি ছয়ে সাজানো।

এরপর শূন্যরানে ফ্যাবিয়ান অ্যালান আউট হন। আর শেষ পর্যন্ত খেলে যান রোমারিও শেফার্ড ও কাইরন পোলার্ড। ১১ রানে শেফার্ড এবং ৯ রানে পোলার্ড অপরাজিত থাকেন।

বড় লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে ওপেনার টম ব্যান্টনের ৩৯ বলে ৭৩, আর ফিল সল্টের ২৪ বলে ৫৭ রানের ইনিংসে ভর করে লড়াই চালিয়েছিল বেশ। কিন্তু দলের বাকি সবার ব্যর্থতায় জয়টা আর তুলে নিতে পারেনি দলটি। তাতে দলটির ইনিংস শেষ হয় ২০৪ রান তুলে।

(ঢাকাটাইমস/এমএম/২৭জানুয়ারি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :