সিডনিকে হারিয়ে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন পার্থ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ২০:৪২

মেলবোর্নে অনুষ্ঠিত বিগ ব্যাশের ফাইনাল ম্যাচে সিডনি সিক্সার্সের বিপক্ষে ৭৯ রানের বড় জয় পেল পার্থ স্কোরার্স। তাতেই শিরোপা নিজেদের করে নিল দলটি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৭১ রান করে পার্থ। জবাবে মাত্র ৯২ রান করতেই গুটিয়ে যায় মোজেস হ্যানরিকুইস বাহিনী।

মেলবোর্ন স্টেডিয়ামে পার্থ স্কোরার্সের টপার্ডার ব্যাটার শুরুতে ভালো ব্যাট করতে পারেনি। ২৫ রান তুলতেই ৪ উইকেট হারায় দলটি। ওপেনার পিটারসন ১ রানে, ইংলিশ ১৩ রানে, মিচেল মার্শ ৫ রানে ও কলিন মুনরো ১ রান করে আউট হয়।

পঞ্চম উইকেটে খেলতে নেমে দলের অধিনায়ক অ্যাস্টন টার্নারকে সঙ্গে নিয়ে লরি ইভান্স খুঁটি গেড়ে খেলতে থাকেন। দুজনেই অর্ধশতক তুলে নেন। তারা দুজনে গড়েন ১০৪ রানের জুটি। পার্থ স্কোরার্সের দলের অধিনায়ক ৩৫ বলে ৫৪ রান করে আউট হন।

এদিকে সপ্তম উইকেটে খেলতে নেমে অ্যাস্টন আগার ১৫ রান করে আউট হয়। অন্য দিকে লরি ইভান্স ঝড়ো ইনিংস খেলে ৪১ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে কাই রিচার্ডসন ২ বলে ১ রান করে আপিরাজিত থাকেন।

সিডনি সিক্সার্স ১৭২ রান তাড়া করতে নেমে শুরু থেকে ভালো করতে পারেনি। প্রথমে হ্যাইডেন কের ২ রান করে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে নিকোলাস বারটিসকে সঙ্গে নিয়ে ড্যানিয়াল হিউজ ম্যাচটাকে বড় করতে থাকেন।

নিকোলাস বারটিস ১৫ রান করে আউট হয়। এরপর সিডনি সিক্সচার্সের একের পর এক উইকেট পড়তে থাকে। ম্যাচ চলার মাঝপথ থেকে সিডনি সিক্সচার্সেকে যেন জয়ের আসা ছেড়ে দিতে হলো। ড্যানিয়াল হিউজ ৩৩ বলে ৪২ রান করে আউট হয়ে গেলে দলের অন্য কোনো ক্রিকেটার নামের প্রতি সুবিচার করতে পারেনি। ফলে ৯২ রানে গুটিয়ে যায় সিডনি সিক্সার্স।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/বিজেড)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :