বন্দী নেতাকর্মীদের মুক্তির দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে হেফাজত নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩৬ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ২০:২৯

কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর হেফাজতের পক্ষ থেকে বলা হয়েছে, এ পর্যন্ত যেসব বন্দীর মুক্তি হয়েছে, তাদের মুক্তির ক্ষেত্রে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানায় হেফাজত। একই সঙ্গে এখনো যারা বন্দী তাদের সবার দ্রুত মুক্তির দাবি জানানো হয়।

প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে হেফাজত জানায়, স্বরাষ্ট্রমন্ত্রী হেফাজত নেতাদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং আলেমদের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমির ও হাটহাজারী মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমির দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনকে কেন্দ্র করে গত বছরের মার্চের ২৫, ২৬ ও ২৭ তারিখ দেশজুড়ে ব্যাপক সহিংসতা ও তাণ্ডবের ঘটনা ঘটে। এতে অন্তত ১৭ জন মারা যান। এসব ঘটনায় দায়ের করা মামলায় হেফাজতের অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেপ্তার হন। কয়েকজন মুক্তি পেলেও এখনো কারাগারে আছেন বেশির ভাগ।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :