বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ নুরুল হকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২২, ০৮:১৯ | প্রকাশিত : ১৬ মে ২০২২, ০৮:০৮

ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

রবিবার রাজধানীর শাহবাগ থানায় ঢাকা আইন জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ এ অভিযোগ করেন।

পুলিশ জানিয়েছে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটের মতামত পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নুরুল হক অভিযোগটি অস্বীকার করে বলছেন, ‘যে পেজ থেকে বাজে মন্তব্য করার কথা বলা হয়েছে, সেটি একটি ভুয়া পেজ।’

অভিযোগে বলা হয়েছে, শনিবার রাতে শাহবাগ থানাধীন নিজের বাসায় বসে তিনি দেখতে পান যে নুরুল হকের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এটি রাষ্ট্রের জন্য চরম মানহানিকর।

অভিযোগের বিষয়ে নুরুল হক বলেন, ‘অভিযোগে যে ফেসবুক পেজের কথা উল্লেখ করা হয়েছে, সেটি একটি ভুয়া পেজ। ইতিমধ্যে আমার আসল পেজে পোস্ট দিয়ে আমি জানিয়েছি যে উল্লেখিত পেজটি ভুয়া। ওই ভুয়া পেজ যারা চালায়, তাদের খুঁজে বের করে প্রশাসন ব্যবস্থা নিক। কারণ, পোস্টটি আপত্তিকর ও ওই ভুয়া পেজের জন্য আমি নিজেও বিব্রত।’

এ বিষয়ে নুরুল হক তার ফেসবুক পেজে এক স্টাটাসে বলেন, ‘Nurul Haque Nur নামে আমার অরিজিনাল পেজে লাইক নয় লাখ ১৫ হাজার ৯০০, ফলোয়ার ১৩ লাখের ওপরে। একই নামে দুষ্কৃতকারীরা আরেকটি ফেক পেজ খুলেছে যার ফলোয়ার এক লাখ ৭৫ হাজার।

‘ফেক পেজটিতে নানা অপ্রাসঙ্গিক পোস্ট দিয়ে দুষ্কৃতকারীরা আমার সম্মানহানি ও ঝামেলায় ফেলানের চেষ্টা করছে। তাই ফেক পেজে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ এবং একই সাথে পোস্টটি শেয়ার করে বিষয়টি সকলকে জানাতে সকলের সহযোগিতা চাই।’ পোস্টে বলেন নুরুল হক।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার বলেন, ‘অভিযোগটি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে। তাদের মতামত পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/১৬মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :