কমিউনিটি ব্যাংকে ই-লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম ও কমিউনিটি হেল্প ডেস্ক চালু

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ১৮:২৫

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড তার কর্মীদের জন্য ই-লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম এবং কমিউনিটি হেল্প ডেস্ক চালু করেছে। কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মসিউল হক চৌধুরী মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ে পোর্টালগুলো উদ্বোধন করেন।

মানব সম্পদ উন্নয়নে গুরুত্ব আরোপ করে কমিউনিটি ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের জন্য ই-লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) চালু করেছে। ই-প্রশিক্ষনের সকল আধুনিক বৈশিষ্ট্য ও সুবিধা সংবলিত এটি একটি ওয়েব-ভিত্তিক লার্নিং পোর্টাল।

এ পোর্টালে ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীরা তাদের অফিসের ই-মেইল আইডি ব্যবহার করে প্রশিক্ষণ কোর্সের বিভিন্ন উপকরণসমূহ যেমন লেকচার সিনোপসিস, ভিডিও উপস্থাপনা, সম্পর্কিত আইন ও রীতিনীতি, সার্কুলার ইত্যাদি বিশ্বের যেকোন জায়গা থেকে ব্যবহার করতে পারবেন। এ পোর্টাল ব্যবহার করে ব্যাংকের বিভিন্ন অনলাইন টেস্টে তারা অংশগ্রহণ করতে পারবে।

কমিউনিটি হেল্প ডেস্ক (iTicket) ব্লক-চেইন প্রযুক্তির সাহায্যে নির্মিত একটি হেল্প ডেস্ক পোর্টাল। এ পোর্টাল ব্যবহার করে সুরক্ষিত আন্তঃব্যাংক যোগাযোগ, সহায়তার অনুরোধগুলি পর্যবেক্ষণ, পুরনো সমাধান থেকে শিক্ষা এবং কাজের পারফরম্যান্স পরিমাপ করা যাবে।

অনুষ্ঠানে কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী বলেন, ‘ডিজিটালাইজেশনের এই যুগে, এই উদ্যোগগুলো আমাদের শিক্ষা পদ্ধতিকে আরও সহজ করে তুলবে এবং ব্যাংকের ব্যবসা, সেবা ও কমপ্লায়েন্সকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্য করবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসএম মইনুল কবির, ডিএমডি ও চিফ বিজনেস অফিসার, এমএ কাইয়ুম খান, এসইভিপি ও চিফ ইনফরমেশন অফিসার, অন্যান্য এসএমটি সদস্যবৃন্দ ও ব্যাংকের বিভিন্ন কর্মকর্তারা।– বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৫মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :