‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি রাখা হয়েছে’

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২২, ২১:৩৯ | প্রকাশিত : ০৫ জুন ২০২২, ২১:১৫

সাবেক ত্রাণ ও দুর্যোগ উপ-মন্ত্রী এবং বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু বলছেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বন্ধু কুয়েতের যুবরাজ এদেশের এতিমদের জন্য যে ২ কোটি দিয়েছিলেন, তা তিনি ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে রেখেছেন। সেই টাকায় এখন ৮ কোটি টাকাতে পরিণত হয়েছে। যার বিন্দু পরিমাণও বেগম জিয়া খরচ করেনি। কিন্তু এদেশের সরকার বেগম জিয়ার ওপরে অন্যায়, অত্যাচার ও জুলুম করছে।

রবিবার বিকালে নীলফামারী শিল্পকলা মিলনায়তনে সদর উপজেলা বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ২ কোটি টাকা অাত্মসাতের দায়ে ১০ বছরের কারাদণ্ড হয়েছে বেগম জিয়ার- তার কিঞ্চিত পরিমাণও ছোঁননি তিনি। কিন্তু আপিল করলে আইনে আছে হয় জামিন হবে, না হয়তো পূর্বের সাজা বহাল থাকবে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে এদেশের আইন বিভাগ আরও ৭ বছরের সাজা বাড়িয়ে দিয়ে ১৭ বছর করেছে। এদেশে ধর্ষণকারীর জামিন হয়, টাকা আত্মসাৎকারীর জামিন হয়- কিন্তু খালেদা জিয়ার জামিন হয় না। শেখ হাসিনা চান না বিধায় অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে জননেত্রী বেগম জিয়াকে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

আসাদুল হাবিব দুলু বলেন, সরকার দলীয় অনেক নেতাই বলে খালেদা জিয়া বন্দি থাকলেও বাড়িতে রাখা হয়েছে। যেদিন ক্ষমতাচ্যুত হবেন সেদিন পাই পাই করে আপনাদের ১১ লক্ষ কোটি টাকা আত্মসাতের হিসাব নেয়া হবে।

সমাবেশে তিনি আরও বলেন, নিরপেক্ষ ভোট হতে গেলে অবশ্যই তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প নেই। এই সরকারের অধীনে কোন সুষ্ঠু নিরপেক্ষ ভোট সম্ভব নয়। এদেশের জনগণ আর এই সরকারকে চায় না। তারা বুঝে গেছে সারাদেশে পরিবারতন্ত্রের প্রভাব এবং সরকারি সিন্ডিকেটের কারণে, তৈল চালসহ প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য আজ দরিদ্র মানুষের নাগালের বাইরে। তাই সরকারের পতনে রাজপথের বিকল্প নেই।

সমাবেশে নীলফামারী সদর উপজেলা বিএনপির সভাপতি রাহেদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আখতারুজ্জামাস জুয়েলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জেলা বিএনপির সভাপতি আখম আলমগীর সরকার, সাধারণ সম্পাদক জহুরুল আলম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আল মাসুদ চৌধুরী, জেলা মহিলা বিএনপির সভাপতি ফৌজিয়া তাসনিম ওপেল, সাধারণ সম্পাদক নাসরিন আক্তার প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/৫জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :