খোকশাবাড়িতে নৌকার মাঝি হলেন প্রশান্ত

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২২, ১২:০৮

সীমানা জটিলতার অবসান ঘটিয়ে নতুন চেয়ারম্যান নির্বাচিত করলেন নীলফামারী সদরের খোকশাবাড়ি ইউনিয়নের বাসিন্দারা। দীর্ঘ ১১ বছর পর শেষ ধাপের নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রশান্ত রায় চার হাজার ৯২০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আশফাউদৌলা সিদ্দিকী খোকন। তিনি চশমা প্রতীকে পেয়েছেন চার হাজার ১১৬ ভোট।

এছাড়াও অন্যান্য প্রতিদ্বন্দ্বী মাসুদ রানা মাসুম টেলিফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার ৩৩৪, মাসুদ রানা সবদের আনারস প্রতীকে ২৭০, শশধর রায় টেবিল ফ্যান প্রতীকে ৩০৯, মঞ্জুরুল ইসলাম ঘোড়া প্রতীকে ১২২, ইসলামী আন্দোলনের নাঈমুর রহমান হাতপাখা প্রতীকে ২২৫, তহিদুল ইসলাম মোটরসাইকেল প্রতীকে এক হাজার ৭১৪ এবং পঙ্কজ কুমার রায় অটোরিকশা প্রতীকে এক হাজার ৯৫৩ ভোট পেয়েছেন।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আফতাব উজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকাল ৪টায়। ১৯ হাজার ৭৯১টি ভোটার সংখ্যা থাকলেও ১৬ হাজার ৫টি দিয়েছে ভোটাররা। অধীর আগ্রহে ভোটাররা ভোটকেন্দ্রে এসে খুব কম সময়ে ভোট দিয়েছে। দীর্ঘ দিন পর ভোট হ‌ওয়া ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছে। আইন শৃঙ্খলা বাহিনী ব্যাপক জোরদার ছিলো। ভোটগ্রহণ চলাকালীন সময়ে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ জুন ইউনিয়নটিতে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৬ সালের মধ্য সময়ে মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে সদর উপজেলার খোকশাবাড়ি, ইটাখোলা, কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের কিছু অংশ নীলফামারী পৌরসভায় সংযুক্ত করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ। এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা হলে পৌরসভাসহ ওই চার ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়।

এরই মধ্যে সীমানা জটিলতা নিরসন হওয়ায় ২০২০ সালের ২৯অক্টোবর টুপামারী, ২০২১ সালের ২৮ নভেম্বর নীলফামারী পৌরসভা, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হলেও অজানা কারণে নির্বাচনী তফসীল থেকে বাদ পড়ে খোকশাবাড়ি ইউনিয়ন।

(ঢাকাটাইমস/১৬জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :