রাশিয়ান ক্লাবের সঙ্গে চুক্তি, বিশ্বকাপ খেলা হচ্ছে না পোলিশ ফুটবলারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২২, ১৭:৩২

রাশিয়ান ক্লাবের সঙ্গে চুক্তি করার কারণে আসন্ন কাতার বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে খেলা হচ্ছে না পোল্যান্ড জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার রিবুসের। এক বিবৃতির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

ইউক্রেনের ওপর রাশিয়ার আগ্রাসন এখনও কমেনি। এই দুদেশের যুদ্ধের প্রভাব পড়েছে পুরো বিশ্বে। বাদ পড়েনি ক্রীড়াঙ্গনেও। ইউক্রেনের প্রতি রাশিয়ার আগ্রাসী মনোভাবের কারণে কাতার বিশ্বকাপে নিষেধাঙ্গা এসেছে। খেলতে পারবেন বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের মূলমঞ্চে।

ফুটবলবিশ্বে রাশিয়ার বিপক্ষে প্রথম খেলতে অস্বীকার করে পোল্যান্ড ফুটবল দল। কাতার বিশ্বকাপের বাছাইয়ের প্লে-অফপর্বের সেমিফাইনাল ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছিলো রাশিয়া ও পোল্যান্ড। তখন রাশিয়ার বিপক্ষে খেলবে না বলে জানিয়ে দেয় পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ওই ম্যাচে ওয়াক ওভার পেয়ে যায় লেভানডোস্কির দল।

কিন্তু যে রাশিয়ার বিপক্ষে ম্যাচ খেললো না দল, সেই দেশের ক্লাবের সঙ্গেই চুক্তি করেছেন দেশটির ডিফেন্ডার রিবুস। গত পাঁচ বছর চুক্তিবদ্ধ ছিলেন রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোর সঙ্গে। চলতি মৌসুমে চুক্তি শেষ হলে তিনি আরেক ক্লাব স্পাতার্ক মস্কোর সঙ্গে চুক্তিবদ্ধ হন। ইউক্রেইনের বন্ধু রাষ্ট্র হিসেবে খ্যাতি লাভ করা পোল্যান্ড নিজের দেশের এই লেফট-ব্যাকের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। তাই কাতার বিশ্বকাপে দলের হয়ে খেলতে পারবেন না তিনি।

পোল্যান্ড কোচ মিকনিভস ইতোমধ্যেই রিবাসকে জানিয়ে দিয়েছেন যে সেপ্টেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হবে না তাকে। কাতার বিশ্বকাপ দলেও তাকে বিবেচনা করা হবে না।

আগামী ২১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের গ্রুপ সি-তে পোল্যান্ড মুখোমুখি হবে মেক্সিকো, সৌদি আরব ও আর্জেন্টিনার।

(ঢাকাটাইমস/২১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :