চবিতে বৃহত্তর বগুড়াবাসীর মতবিনিময় সভা

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২২, ২০:৩৯ | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ২০:২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবিতে) 'চিটাগাং ইউনিভার্সিটি এক্স-স্টুডেন্টস ক্লাব, বগুড়া', 'আমরা একুশ (২১ তম ব্যাচ, চবি)' এবং 'বগুড়া জেলা ছাত্রকল্যাণ সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়' এর যৌথ উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে বগুড়া জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি হাদিউল ইসলাম রাইয়ানের সঞ্চলনায় এই অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

উপাচার্য তার বক্তব্যে পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কথা উল্লেখ করে বলেন, অসম্ভবকে সম্ভব করেছেন আমাদের প্রধানমন্ত্রী। আজকে আমাদের সেই পদ্মা সেতুর উদ্বোধনের দিন, আজকে আমাদের আনন্দের দিন।

এসময় তিনি শিক্ষার্থীদের দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার কথা বলেন। শিক্ষাক্ষেত্রে শিক্ষার্থীদের আরও অধিক গবেষণায় মনোযোগ দেওয়ার কথাও তিনি উল্লেখ করেন।

উপ-উপাচার্য পদ্মা সেতু উদ্বোধনের আনুষ্ঠানিকতা স্মরণ করে ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তার বক্তব্যে বলেন, 'মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু যা করে গিয়েছেন জাতি ৪০ বছর পর এসে তা ভাবছে। তিনি শুধু বাংলাদেশের না, বিশ্ব নেতা ছিলেন'।

তিনি বলেন, 'তোমরা যারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের দায়িত্ব কেবল পরিবারের প্রতি নয়, তোমাদের দায়িত্ব কেবল বগুড়ার প্রতি নয়, দেশের জন্যও তোমাদের দায়িত্ব পালন করতে হবে'।

এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহবুব মতিন, মৃত্তিকা বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, চাকসুর সাবেক সহ ক্রীড়া সম্পাদক মো. মহিউদ্দিন বাদল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, চিটাগাং ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ক্লাব, বগুড়ার সাধারণ সম্পাদক মো. মাসুদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের মো. রায়হান।

সভায় আরও বক্তব্য রাখেন, বৃহত্তর বগুড়া সমিতি, চট্টগ্রামের সাধারণ সম্পাদক সৈয়দ কামালুর রশিদ তপন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান খান লিপু, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক জি এম কামাল রেজা টিটু।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা ছাত্রকল্যাণ সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মো. রবিন খন্দকার, সহ-সভাপতি মনিরা সরকার রূম্পা, সাবেক সভাপতি মো. মামুনুর রশীদসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/২৫জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বুয়েটে ছাত্রলীগের সাবেক নেতাদের সভা, শিক্ষার্থীদের বিক্ষোভ

ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের পাশে ইবি ছাত্রলীগ

জাবি উপ-উপাচার্য নুরুল আলমের মেয়াদ শেষ হবে রবিবার

কুবিতে গুচ্ছের 'বি' ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

রাবিতে ‘বিডিঅ্যাপস হ্যাকাথন’ এর আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত

জাবি উপাচার্য প্যানেল নির্বাচনে জয়ী তিন অধ্যাপক আমির আলম অজিত

জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে প্রথম হলেন অধ্যাপক আমির হোসেন

উপাচার্য নির্বাচনে জাবি অধ্যাপক মোতাহার হোসেনের প্রার্থিতা প্রত্যাহার

রাবিতে পাওয়া গেল ৭ ফুটের বিষধর খৈয়া গোখরা

গুচ্ছের বি ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত কুমিল্লা বিশ্ববিদ্যালয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :