ভৈরবে অবৈধ অনুপ্রবেশকারী তিন নাইজেরিয়ান নাগরিক আটক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ১৪:০২

কিশোরগঞ্জের ভৈরবে ভারতীয় রুপি ও ইউএস ডলারসহ অবৈধ অনুপ্রবেশকারী তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন।

বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় পৌর শহরের নাটালের মোড় এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলেন- নাইজেরিয়ার নাগরিক ইডেনি জোসেফ সিমন (৪০), কেনানাথ ওকোনাগো অভি (৬০), নাইজেরিয়ার ডেল্টা স্ট্যাট এর বাসিন্দা হেনারি ওগোহেনোভো ইসারি (৬১)।

কোম্পানির অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, র‍্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে তিন নাইজেরিয়ান নাগরিক সিলেটের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। তারা প্রাইভেটকার ভাড়া করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। এমন তথ্যর ভিত্তিতে দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ভৈরব ঢাকা-সিলেট মহাসড়কর নাটালের মোড় এলাকায় চেকপোষ্ট বসানো হয়। এসময় সন্দেহজনক একটি প্রাইভেটকার তল্লাশি চালিয়ে তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে নাইজেরিয়ান নাগরিক বলে দাবি করে এবং তাদের নিকটে থাকা পাসপোর্ট দেখান।

উক্ত নাগরিদের নিকটে থাকা পাসপোর্ট পর্যালোচনা করে দেখা যায় তাদের ভারতে প্রবেশের ভিসা রয়েছে কিন্তু বাংলাদেশে প্রবেশের কোন বৈধ কাগজ পত্র নেই। তারা অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছে।

এসময় তাদের কাছ থেকে চারটি নাইজেরিয়ান পাসপোর্ট, দুই হাজার ৭২০ ইউএস ডলার, দুই লাখ উনষাট হাজার ৯০০ ভারতীয় রুপি, তিনশ পঞ্চাশ নাইজেরিয়ান নাইরা, আট হাজার বাংলাদেশী টাকা, ১১টি মোবাইল ফোন সিমকার্ডসহ উদ্ধার করে জব্দ করা হয়।

এ বিষয়ে তিনি আরও জানান, আটককৃতরা ভারত হয়ে অবৈধ পথে সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে বিপুল পরিমাণ ইউএস ডলার, ভারতীয় রুপি, নাইজেরিয়ান নাইরা ও বাংলাদেশী টাকা‘সহ বাংলাদেশে প্রবেশ করে বাংলাদেশের প্রচলিত আইন লঙ্ঘন করেছেন। তাদের কাছ থেকে উদ্ধারকৃত মালামাল এবং গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২৯জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :