দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন ম্যাথিউস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৮:৫৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের মাঝখানেই করোনাভাইরাসে আক্রান্ত হন শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। এজন্য দ্বিতীয় ম্যাচে খেলা হচ্ছে না এই তারকা ক্রিকেটারের। দ্বিতীয় ম্যাচে তার পরিবর্তে দেখা যেতে পারে ওসাদা ফার্নান্দোকে।

সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন শ্রীলঙ্কান অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। সর্বোচ্চ রান তোলার কারলে বাংলাদেশের বিপক্ষে নিজেদের সবশেষ টেস্ট সিরিজের সিরিজ সেরা ক্রিকেটারও নির্বাচিত হন তিনি।

তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ম্যাথিউসকে নিয়েই একাদশ সাজিয়েছিলো লঙ্কান ক্রিকেট বোর্ড। ম্যাচের প্রথমে ইনিংসে স্বাগতিকদের হয়ে ব্যাটও করেছিলেন ডানহাতি এই ব্যাটার। ব্যাট হাতে খেলে দলীয় দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস।

স্বভাবতই দ্বিতীয় ইনিংসে তারই ব্যাটিংয়ে নামার কথা ছিল। কিন্তু না, তার পবিবর্তে কনকাশন সাব হিসেবে খেলতে নামেন ওসাদা ফার্নান্দো। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে দ্বিতীয় ইনিংসে খেলা হয়নি তার। আর এবার ছিটকে গেলেন দ্বিতীয় টেস্ট থেকেও।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতি দিয়ে জানায়, ‘অ্যাঞ্জেলো ম্যাথুজ কোভিড পজিটিভ হয়েছেন। গতকাল খেলোয়াড়দের র‌্যাপিড এন্টিজেন টেস্ট করার সময় তিনি পজিটিভ হন। পরীক্ষা শেষে তিনি অসুস্থবোধ করছিলেন। করোনা প্রটোকল অনুযায়ী পরে দলের বাকি সদস্যদের কাছ থেকে তাকে আইসোলেটেড করা হয়।’

উল্লেখ্য, গলে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দশ উইকেটের ব্যবধানে হারল স্বাগতিকরা। শ্রীলঙ্কার করা প্রথম ইনিংসে ২১২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩২১ রানে থামে লঙ্কান। দ্বিতীয় ইনিংসে করুনারত্নেরা মাত্র ১১৩ রানে অলআউট হলে মাত্র ৫ রানের লক্ষ্য পায় অজিরা। যা তারা ৪ বল খেলেই অতিক্রম করে ফেলে।

(ঢাকাটাইমস/০১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :