সংবাদ যেন দুর্নীতিবাজদের পক্ষে না যায়: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২২, ১৬:৫৫ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২২, ১৬:৪৭

সংবাদ যেন দুর্নীতিবাজদের পক্ষে না যায় সেবিষয়টি খেয়াল রাখতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

মঙ্গলবার বিকালে সেগুনবাগিচায় সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) অফিস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুদক চেয়ারম্যান এই অনুরোধ রাখেন।

সাংবাদিকদের উদ্দেশে মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, ‘আপনারা সত্য সংবাদ নির্মোহভাবে তুলে ধরুন। তবে দেশ ও জাতির ক্ষতি হয় এমন কিছু না লেখার অনুরোধ। যেকোনো কিছু লেখার আগে তথ্য যাচাই-বাছাই করে তারপর লিখুন, যাতে কোনো সংবাদ যেন দেশ ও সাধারণের ক্ষতির কারণ না হয়।’

‘নিউজ করার আগে ভাববেন এটা জাতির জন্য কতটা কল্যাণকর, নিউজটা যেন দুর্নীতিবাজদের পক্ষে না যায় সেটা সবাইকে খেয়াল রাখতে হবে। তাহলে আপনাদের কাজটি মূল্যয় পাবে’—যোগ করেন দুদক চেয়ারম্যান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে দুদক বিটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরবর্তীতে তিনবারের সভাপতি ঢাকা টাইমসের নির্বাহী সম্পাদক মিজান মালিক বক্তব্য দেন। তিনি র‌্যাকের নামে একটি কক্ষ বরাদ্দ দেওয়ায় কমিশনকে ধন্যবাদ জানান। একইসঙ্গে তথ্যনির্ভর অনুসন্ধানী সাংবাদিকতার প্রতি গুরুত্বারোপ করেন।

এসময় কমিশনার ড. মোজাম্মেল হক খান, জহুরুল হক ও দুদক সচিব মো. মাহবুব হোসেন, র‌্যাকের সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক তাওহীদ সৌরভ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এসআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :