আগস্ট মাসে বিএনপি উন্মাদ হয়ে যায়: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ১৬:৩১

আগস্ট মাস এলে বিএনপি উন্মাদ হয়ে যায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, এ মাস এলেই বিএনপি খুনিদের মতো কথা বলে। একাত্তরের খুনিদের সঙ্গে হাত মিলিয়ে তারা শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায়।

বৃহস্পতিবার ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে আমাদের বিজয় মেনে নিতে পারেনি, যারা পাকিস্তানি শাসকগোষ্ঠীর হয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক মিনি পাকিস্তান বানাতে চেয়েছিলো সেই ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের ওপর আঘাত হেনেছিলো। বাঙালি জাতির মহান নেতাকে সপরিবারে হত্যা করে ইতিহাসের নিষ্ঠুরতম ঘটনা ঘটিয়েছিলো। যা সারাবিশ্ব বিবেককে নাড়া দিয়েছিলো, পুরো বিশ্ব স্তম্ভিত হয়েছিলো।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর পাকিস্তানের এজেন্ট, দোসররা ক্ষমতার মসনদে বসে গণতন্ত্রের কফিনে শেষ পেরেক মেরছিল। বাংলাদেশকে অন্ধকারে নিপতিত করেছিল। খুনি জিয়াউর রহমান ইনডেমনিটি (দায়মুক্তি) অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার বন্ধ করেছিল। শেখ হাসিনা দেশে ফিরে এসে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন।

নাছিম বলেন, সাম্প্রদায়িক, দেশবিরোধী শক্তি একাত্তরে পরাজিত হলেও নিঃশ্বেষ হয়নি। তারা এখনো দেশে বিদেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বিএনপি প্রতিদিন গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটিয়ে দেশকে ধ্বংসের পথে নিয়ে যেতে চায়।

তিনি বলেন, আমরা জাতির পিতার আদর্শের সন্তান। কেউ হত্যা, খুন, ধ্বংসের রাজনীতি করলে আমরা মোকাবিলা করব। খুনিদের বাংলাদেশের রাজনীতি থেকে প্রতিহত, পরাজিত করে অপরাজনীতি থেকে নিশ্চিহ্ন করে দেব।

নিরুপায় হয়ে সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ চায় দেশের মানুষ ভালো থাকুক। করোনা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্ব মন্দার কবলে পড়েছে। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের অন্তত ২০টি দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। কোনো উপায় ছিলো না তাই বাংলাদেশেও দাম বাড়াতে হয়েছে।

জ্বালানি তেলের দাম কমানোর ইতিহাস শেখ হাসিনা সরকারের আছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, সংকট কাটিয়ে উঠতে সরকার সাশ্রয়ী নীতি নিয়েছে। সাশ্রয়ী হওয়া মানে অভাব নয়। দেশ যাতে বড় সংকটে না পড়ে এজন্য সরকার ব্যবস্থা নিয়েছে। যারা চায় না দেশ এগিয়ে যাক তারা সমালোচনা করবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বাঙালি জাতি রাষ্ট্রের ভিত্তি তৈরি করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতীয়তাবাদের চরম স্ফুরণ ঘটিয়েছিলেন। যার কারণে আজ আমরা স্বাধীন দেশের বাতাসে শ্বাস-প্রশ্বাস নিতে পারছি। ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে রুদ্ধ করে দিতে চেয়েছিল।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, দুর্যোগ, দুর্বিপাক মোকাবিলা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এরপরও ষড়যন্ত্রকারী সরকার উৎখাত করার ষড়যন্ত্র করছে। দেশের স্বাধীন পতাকা যাতে রাজাকার, আলবদরদের গাড়িতে আবার না উঠে এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন, আব্দুল আলিম ব্যাপারি, কাজী শহীদুল্লাহ লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুলসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মী।

(ঢাকাটাইমস/১১আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নাইকো দুর্নীতির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ নভেম্বর

খুন-ধর্ষণসহ সব অপরাধেই যুক্ত ছাত্রলীগ: অলি

‘ক্ষমতায় যেতে মরিয়া বিএনপি গণতন্ত্র নস্যাতের ষড়যন্ত্রে লিপ্ত’

পুলিশ শুধু বিএনপির লাঠি দেখে কেন, প্রশ্ন দুদুর

‘জনপ্রতিনিধি হয়ে জমিদারি মনমানসিকতার হলে শেখ হাসিনা ক্ষমা করবেন না’

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: গয়েশ্বর

তত্ত্বাবধায়ক সরকার ফেরার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গণতন্ত্র ও উন্নয়নের নতুন এক যাত্রা শুরু করেছে: বস্ত্র ও পাটমন্ত্রী

‘নির্বাচনের আগেই ঘরে ঘরে আ.লীগের দুর্গ তৈরি করতে হবে’

ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে অপরাজনীতির রাজত্ব কায়েম করেছে: রাশেদ প্রধান

এই বিভাগের সব খবর

শিরোনাম :