সাতক্ষীরায় করা হবে ব্রুনাই হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন: ব্রুনাই রাষ্ট্রদূত

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৮:১৫

সাতক্ষীরায় ব্রুনাই হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান। শনিবার একদিনের সাতক্ষীরা সফর শেষে সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান বলেন, ‘কারখানায় হালাল ফুডের পাশাপাশি সাতক্ষীরার সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়িসহ সাদা তাজা মাছ রপ্তানির জন্য প্রক্রিয়াজাত করা হবে।’

তিনি বলেন, পদ্মা সেতু হওয়ায় ঢাকা থেকে মাত্র কয়েক ঘন্টার মধ্যে সাতক্ষীরায় আসা সম্ভব। তাছাড়া সাতক্ষীরা থেকে মংলা বন্দরের দূরত্ব কম, এজন্য মংলা বন্দর ব্যবহার করে কারখানায় তৈরি হওয়া ব্রুনাই হালাল ফুড ও প্রস্তুত হওয়া সাতক্ষীরার মাছ বিভিন্ন দেশে রপ্তানি করা সম্ভব হবে।’

রাষ্ট্রদূত সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস টাইমের সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান সিআইপির আমন্ত্রণে শুক্রবার সাতক্ষীরায় আসেন। এক দিনের সফর শেষে শনিবার তিনি সাতক্ষীরা থেকে ফিরে যান।

জানা যায়, সাতক্ষীরায় এসে ব্রুনাইয়ের হাইকমিশনার শুক্রবার সকালে সদরের বিনেরপোতা সংলগ্ন মোস্তফা শ্রীম্প হ্যাচারী এন্ড কালচার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা পুলিশ লাইনে বৃক্ষ রোপণ করেন।

এসময় সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আশিকুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম খান বাবু, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, যুবলীগ নেতা তুহিন, ছাত্রলীগ নেতা আজমল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর বদলিজনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়। পুলিশ সুপারকে সম্মাননা ক্রেস্ট দেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাইয়ের হাইকমিশনার হারিস বিন ওসমান ও ড. কাজী এরতেজা হাসান।

বৃক্ষরোপণ শেষে সাতক্ষীরা সার্কিট হাউস প্রাঙ্গণে সরকারিভাবে আনুষ্ঠানিকভাবে গার্ড অব অনার প্রদান করেন। এরপর তিনি আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে পৌঁছালে অতিথিদের শ্যামনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শাহীনুল ইসলাম, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ।

এসময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংষদ সদস্য এ কে ফজলুল হক, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জগলুল হায়দার এমপি উপস্থিত ছিলেন।

মধ্যহ্নভোজ শেষে ব্রুনাই রাষ্ট্রদূত সুন্দরবনের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য স্পিডবোট করে কলাগাছিয়ার উদ্দেশ্যে রওনা দেন। এসময় তার সফরসঙ্গী হিসেবে ভোরের পাতা গ্রুপের সিইও মোহাম্মদ আবেদ সাইদুল্লাহ, সিইও আব্দুল্লাহ ওমর নাসিফ, পরিচালক কাজী জারজিস বিন এরতাজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সুন্দরবন ভ্রমণ শেষে সন্ধ্যায় সাতক্ষীরা সার্কিট হাউসে জেলা পর্যায়ের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগ দেন। সার্কিট হাউজে রাত্রিযাপন করে শনিবার ঢাকার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করেন ব্রুনাইয়ের হাইকমিশনার।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :