হোয়াইটওয়াশ এড়াল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১৬:৪০

কিংস্টোনে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সফররত নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এদিন শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৪৭ রান করে কিউইরা। জবাবে ৬ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা।

ম্যাচের প্রথম দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে পাত্তাই দেয়নি নিউজিল্যান্ড ক্রিকেট দল। টানা দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে কেন উইলিয়ামসনরা। তাই তৃতীয় টি-টোয়েন্টিটি ছিল ওয়েস্ট ইন্ডিজের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ।

শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এদিনের ম্যাচের প্রথম ইনিংসে গ্লেন ফিলিপস দলের পক্ষে সর্বোচ্চ রান করেন। চারটি চার ও দুইটি ছয়ের মারে ২৬ বলে করেন ৪১ রান। এছাড়া বাকিরা প্রায় সবাই রান পেলেও কেউই বড় ইনিংস খেলতে পারেননি। মার্টিন গাপটিল ১৩ বলে ১৫, ডেভন কনওয়ে ১৭ বলে ২১, মিচেল স্যান্টনার ১১ বলে ১৩, কেইন উইলিয়ামসন ২৭ বলে ২৪ রান করেন।

রান তাড়া করতে নেমে স্বাগতিকদের দুর্দান্ত সূচনা এনে দেন দুই ক্যারিবিয়ান ওপেনার ব্রেন্ডন কিং ও শামারা ব্রকস। ওপেনিং জুটিতেই আসে ১০২ রান। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দল। আর এই দুই ব্যাটারই অর্ধশতকের দেখা পেয়েছেন। ৩৫ বলে ৫৩ রান করে আউট হন ওপেনার ব্রেন্ডন কিং। পরের উইকেটে খেলতে নেমে ৫ রান করেন ডেভন থমাস।

এরপর দলনেতা রোভম্যান পাওয়েলকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন আরেক ওপেনার শামারা ব্রকস। ৫৯ বলে ৫৬ রানে ব্রকস ও ১৫ বলে ২৭ রানে পাওয়েল অপরাজিত থাকেন। ব্রেন্ডন কিং ম্যাচসেরা ও কিউই টপঅর্ডার ব্যাটার গ্লেন ফিলিপস সিরিজসেরা ক্রিকেটার নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :