ইংল্যান্ড নয়, নিউজিল্যান্ডের হয়ে খেলতে চেয়েছিলেন স্টোকস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১৮:০৭

২০১৯ সালের বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডের শিরোপা জয়ের ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান রেখেছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। অথচ নিউজিল্যান্ডের জার্সিতে সেদিন খেলার কথা ছিল তার। স্টোকস নিউজিল্যান্ডের হয়ে খেলতে চেয়েছিলেন বলে নিজের আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’এমন তথ্য জানিয়েছেন রস টেলর।

২০১০ সালে কাউন্টি খেলতে ইংল্যান্ড গিয়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার রস টেলর। সে সময় বেন স্টোকসের সঙ্গে পরিচয় হয়েছিলো তার। নিউজিল্যান্ডের ক্রাইস্চার্চে জন্ম নেওয়ায় স্টোকসকে জন্মভূমির হয়ে খেলা কথা বলেছিলেন টেলর। সাই দিয়েছিলেন স্টোকসও।

এই বিষয়টি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ভনকে একটি বার্তার মাধ্যমে জানিয়েছিলেন রস টেলর। ভনের পরিষ্কারভাবে জানিয়েছিলেন, নিউজিল্যান্ড জাতীয় দলে খেলতে হলে ঘরোয়া ক্রিকেটে স্টোকসকে প্রমাণ করতে হবে। কিন্তু সেই কথায় ভরসা পাননি স্টোকস।

পুরো ঘটনা বর্ণনা দিয়ে টেলর বলেন, ‘সে তখন ১৮ কিংবা ১৯ বছর বয়সী এবং কিউই ছিল। আমি একজনকে নিয়ে জানতে চাইলাম সে নিউজিল্যান্ডে এসে খেলতে চায় কিনা। সে আগ্রহী ছিল তাই আমি নিউজিল্যান্ডের সিইও জাস্টিন ভনকে বার্তা পাঠিয়েছিলাম স্টোকসও খুব ভালো তরুণ ক্রিকেটার এবং নিউজিল্যান্ডের হয়ে খেলতে চায়। কিন্তু ভনের প্রতিউত্তর ছিল খানিকটা উষ্ণ। ভন উত্তর দিয়েছিল যে সে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করতে পারে এবং তারপর আমরা দেখবো কী হয়।’

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :