বড় লাফে র‌্যাঙ্কিংয়ের সেরা দশে মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ১৮:৩১

জিম্বাবুয়ের সফর শেষে এক বুক হতাশা নিয়ে দেশে ফিরলেও সুখবরই পেলেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ তথ্যমতে ওয়ানডে বোলিংয়ে র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন কাটার মাস্টার খ্যাত এই তারকা বোলার। আর ইংলিশ পেসার ক্রিস ওকসের অবস্থান করছেন র‌্যাঙ্কিংয়ের দশ নম্বরে।

হারারেতে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে খুব একটা সুবিধা করতে পারেননি মোস্তাফিজ। ৯ ওভারে রান দিয়েছিলেন ৫৭। দ্বিতীয় ম্যাচে ছিলেন বিশ্রামে। আর শেষ ওয়ানডে ফিরেই ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেন মোস্তাফিজ।

এদিকে টেস্ট স্পেশালিস্ট তাইজুলের সীমিত পরিসরে সুযোগ হয় কালেভদ্রে। কিন্তু যখনই সুযোগ পান নিজেকে উজার করে খেলেন। জিম্বাবুয়ে সফরের সবশেষ ম্যাচে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া শেষ ওয়ানডেতে ১৬ রানে ১ উইকেট নেওয়া মেহেদি হাসান মিরাজ দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে নেমে গেছেন।

এদিকে ব্যাটিংয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হয়নি। ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ক আছেন ১৬তম। এ ধাপ এগিয়ে ৩৪ তম স্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শেষ ওয়ানডেতে ৮৫ রান করা আফিফ হোসেন রয়েছেন ৮৩তম স্থানে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :