নাঈমের সেঞ্চুরি ও সাব্বিরের ফিফটিতে বাংলাদেশের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৮:২৯

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে নাঈম শেখের সেঞ্চুরি ও সাব্বির রহমানের ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়ে সিরিজ সমতায় ফিরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৭৭ রান করে মোহাম্মদ মিঠুন বাহিনী। জবাবে ২৩৩ রানে থামে স্বাগতিকরা।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক জশুয়া ডি সিলভা। ব্যাট করতে নেমে ৬ রানেই সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। এরপর যথাক্রমে সাইফ হাসানের সঙ্গে ৫৭ ও দলনেতা মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৯৩ রানের জুটি গড়েন নাঈম। তাতেই বড় সংগ্রহের দিকে এগোতে থাকে দল।

১৯ রানে সাইফ ও ২৮ রানে আউট হন মিঠুন। এদিকে ব্যক্তিগত অর্ধশকের পর শতরানও পূর্ণ করেন ওপেনার নাঈম শেখ। আউট হওয়ার আগে করেছেন ১০৩ রান। ১১৬ বলে খেলা তার এই ইনিংসটি ১৪টি চার ও একটি ছয়ে সাজানো।

শেষদিকে একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সাব্বির রহমান। শেষ ওভারে আউট হওয়ার আগে করেছেন ৬২ রান। মাত্র ৫৮ বলে খেলা তার এই দুর্দান্ত ইনিংসটি ছয়টি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে সাহাদাৎ হোসেন করেন ২৪ রান। আর ১৮ রানে জাকের আলি অনিক ও শূন্যরানে রেজাউর রহমান রাজা অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে দুই ওপেনারের সুবাদে ভালো সূচনা পায় ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতেই আসে ৯৪ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন অধিনায়ক জশুয়া। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে তেজনারায়ণের ব্যাট থেকে। এছাড়া ব্রায়ান চার্লস ৩২ ও টেডি বিশপ করেন ৩১ রান।

বাংলাদেশ ‘এ’দলের হয়ে ৯ ওভারে ৩২ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ। এছাড়া দুটি উইকেট নিয়েছেন রেজাউর রহমান রাজা। আর একটি করে উইকেটের দেখো পেয়েছেন রাকিবুল হাসান, সৌম্য সরকার ও খালেদ আহমেদরা।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :