আবু হোসেন হত্যাকাণ্ড: তিন আসামি র‌্যাব-১০ এর হাতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:০৫

রংপুর মিঠাপুকুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে নির্মমভাবে হত্যার শিকার হন আবু হোসেন নামক এক যুবক। ভুক্তভোগীর সঙ্গে প্রতিবেশী বুলু মিয়া ও তার পরিবারের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। তার প্রতিশোধ নিতে গিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার সকালে ঢাকা জেলার সাভার থানাধীন রেডিও কলনি এলাকায় অভিযান চালিয়ে ওই হত্যাকাণ্ডের ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। পরে বিকালে র‌্যাব-১০এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব এসব তথ্য জানান।

আবু হোসেন হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামিরা হলেন- মো. বুলু মিয়া, মো. উজ্জল মিয়া ও মোছা. স্বপ্না বেগম। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

রংপুর মিঠাপুকুরের গত ১৩ সেপ্টম্বর সকাল ১১ টায় বুলু মিয়া ও তার সহযোগীরা আবু হোসেনের উপর লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে। এতে আবু হোসেন গুরুত্বর আঘাতপ্রাপ্ত হন। পরে আশপাশের লোকজন ভুক্তভোগীকে আহত অবস্থায় রংপুর মেডিকেল এন্ড হাসপাতালে নিয়ে যান। পরের দিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আবু হোসেন।

ওই ঘটনায় মৃত আবু হোসেনের পরিবারের পক্ষ থেকে তার ভাই বাদী হয়ে মোঃ বুলু মিয়াকে প্রধান আসামি করে আরও ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। ওই ঘটনার পর পরই র‌্যাব-১০ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক আসামীদের গ্রেপ্তারের জন্যছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। পরে মামলার এজাহার ভুক্ত এক নারীসহ তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাবের কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৯সেপ্টম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :