ইভ্যালির দায়িত্ব নিলেন শামীমা, ফের সচল ফেসবুক পেজও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৫

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে আলোচিত ইকমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির দায়িত্ব নিলেন প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। তিনি কারাগারে থাকা কোম্পানিটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলের স্ত্রী।

বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন ইভ্যালির পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড বুধবার পদত্যাগ করার পর শামীমা বৃহস্পতিবার সকালে ইভ্যালির দায়িত্ব বুঝে নেন বলে জানিয়েছেন পদত্যাগ করা বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব কবীর মিলন।

তিনি জানান, অডিট রিপোর্ট, ব্যবস্থাপনা পরিচালকের মতামত, আদালতের নির্দেশনা মতো পরিচালনা বোর্ডের মতামত এবং হাইকোর্ট নির্দেশিত পরিচালনা বোর্ডের সব সদস্যের পদত্যাগপত্র বুধবার হাইকোর্ট বিভাগে জমা দেয়া হয়।

এদিকে শামীমা দায়িত্ব নেওয়ার পর বেলা ১১টা ৪৮ মিনিটে নতুন করে ইকমার্স প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ সচল দেখা গেছে। এছাড়া বেলা বারোটার দিকে ঢাকার ধানমণ্ডিতে ইভ্যালি কার্যালয়ের সামনে একদল পাওনাদারকে মানববন্ধন করতেও দেখা গেছে।

ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন এবং তার মা ও বোন জামাইকে নতুন পরিচালনা বোর্ডে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট। এতে ২২ সেপ্টেম্বরের মধ্যে হাইকোর্টের নির্দেশে গঠিত বোর্ডের মিটিংয়ে তাদের নতুন পরিচালনা পর্ষদে অন্তর্ভুক্ত করতে বলা হয়। সেই অনুযায়ী, ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন বৃহস্পতিবার থেকে ইভ্যালির দায়িত্ব নিলেন।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল চেক প্রতারণার ৯ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেলেও তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। তবে শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এমআই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বৈশ্বিক প্রবৃদ্ধি ২ শতাংশের নিচে নেমে আসার ব্যাপারে আইএমএফের সতর্কতা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১১টি নতুন উপশাখা উদ্বোধন

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল রূপালী ব্যাংক

ক্রেডিট কার্ডের গ্রাহকদের জন্য ‘মেডিকেল সেকেন্ড ওপিনিয়ন সার্ভিস’ চালু করল এনসিসি ব্যাংক

ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে না সরকার: নসরুল হামিদ

তেল-আটা-চিনির সরবরাহ স্বাভাবিক, কৃত্রিম সংকটে লাগামহীন দাম

পরিবেশ ব্যবস্থাপনার উন্নয়নে বাংলাদেশকে ২৬৫০ কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক

চড়া বাজারে একটু স্বস্তি সবজিতে

ঋণ কেলেঙ্কারির তথ্য সংগ্রহ শুরু দুদকের

তিন মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স নভেম্বরে

এই বিভাগের সব খবর

শিরোনাম :