জঙ্গিবাদে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করতেন সৈকত: পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৩

জঙ্গিবাদে উব্ধুদ্ধ করতে ওই মতাদর্শের বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে। এছাড়া আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলেন সৈকত হোসেন। এছাড়াও সৈকত সংগঠনে সক্রিয়ভাবে কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদে অন্যান্যদের উদ্ধুদ্ধ করার জন্য বেশ কয়েকজন হুজুরের অডিও এবং ভিডিও ফেসবুকে প্রচার করে আসছিল বলে জানান পুলিশের এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) কর্মকর্তা।

শুক্রবার রাতে কুমিল্লা জেলার সদর থানাধীন আড়াইওরা তিন রাস্তার মোড় এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় সদস্য সৈকত হোসেনকে গ্রেপ্তার করেছে এটিইউ।

শনিবার বিকালে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পরিচালক পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার সৈকত হোসেনের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ফোন, একটি এসডি কার্ড ও পাঁচটি বাঁধাই করা বই। এর মধ্যে রয়েছে- দুটি কেন আমরা জিহাদ করবো, আলকায়দা উপমহাদেশ-আসসাহাব উপমহাদেশ মিডিয়া, কাশ্মীর জিহাদ পথ ও গন্তব্য, এবং নিরাপত্তা ও ইন্টেলিজেন্স বিষয়ক কোর্স জব্দ করা হয়।

সৈকত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর একজন সক্রিয় সদস্য। সৈকত ও তার অন্যান্য সহযোগীরা মিলে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করতে পরিকল্পনা গ্রহণ করে। এছাড়া সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিল।

গ্রেপ্তার সৈকতের নামে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণ ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং অন্যান্যদের সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করার অপরাধে তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :