কষ্টার্জিত জয়ে সিরিজে এগিয়ে গেল টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০০:১০ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫৩

দুবাইয়ে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক সংযুক্ত আরব-আমিরাতকে ৭ রানে হারাল বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান তুলে টাইগাররা। জবাবে ১৫১ রানে থামে আরব আমিরাতের ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান সংযুক্ত আরব আমিরাতের দলনেতা রিজওয়ান। টস হেরে ব্যাট করতে নামেন দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমান। তবে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরলেন টাইগার ওপেনার সাব্বির। আউট হওয়ার আগে কোনো রানই তুলতে পারেননি তিনি।

লিটন দাসের ব্যাট থেকে আসে ১৩ রান। আর ১২ রানে ফেরেন ওপেনার মেহেদি হাসান মিরাজ। আর ইয়াসির আলি রাব্বী আউট হন ৪ রানে। মোসাদ্দেক হোসেন সৈকত সাজঘরে ফেরেন মাত্র ৩ রানে।

ষষ্ঠ উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন আফিফ হোসেন ও দলনেতা নুরুল হোসেন সোহান। দুজন মিলে তুলে নেন ৭৭ রানের জুটি। তাতেই লড়াকু সংগ্রহ পেয়ে যায় সফরকারীরা। ব্যাট হাতে দলকে চাপমুক্ত করা আফিফ ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৭৭ রানে। মাত্র ৫৫ বলে খেলা তার ইনিংসটি সাতটি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ২৫ বলে ৩৫ রান করেন সোহান।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই ছিল স্বাগতিকদের। ১৫ বলে ১৫ রানে ওপেনার মোহাম্মদ ওয়াসিম। পরে আরইয়ান লারকিকে সঙ্গে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান আরেক ওপেনার চিরাগ সুরি। ৩৯ রানে চিরাগ ও ১৯ রানে লাকরা আউট হলে বিপদে পড়ে দল। এরপর সুবিধা করতে পারেননি কেউই। ১৬ রান করেন আর্ভিন্দ। এছাড়া ৫ রানে রিজওয়ান, ২ রানে হামেদ, ২ ফরিদ, কার্তিক ১২ ও জুনায়েদ ১১ রানে আউট হন।

বাংলাদেশ হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও শরিফুল ইসলাম। এছাড়া দুটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :