ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদক ক্যাম্পাস ছাড়া, একাংশের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০৮

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ক্যাম্পাস ছাড়া হওয়ায় সংগঠনটির একাংশ আনন্দ মিছিল করেছে। এই দুই নেত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা নিতে গেছেন।

রবিবার সন্ধ্যা ৬টার দিকে ইডেন কলেজ অডিটোরিয়ামের সামনে সংঘর্ষ ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনায় বেশ কয়েকজন আহত হন। এ সংঘর্ষে আহত ইডেন কলেজের সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য দু'জন হলেন- যুগ্ম সম্পাদক রিতু আক্তার ও সুমি।

এরপর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকবিরোধী অংশের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেন। তারা কলেজের দুই নম্বর গেটের সামনে সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে স্লোগান দেন। ‘রিভা রাজিয়া, মানি না, মানবো না’, ‘রিভা-রাজিয়ার, বহিষ্কার চাই, করতে হবে’, ‘রিভা রাজিয়ার ঠিকানা, ইডেনে হবে না’, ‘রিভা-রাজিয়া, ইডেন কলেজের লজ্জা’ ইত্যাদি স্লোগান দেন দেন মিছিলকারীরা।

এ আনন্দ মিছিলে অংশ নেন- কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, কল্পনা বেগম, জেবুন্নাহার শিলা, সুমনা মিম, মিলি আক্তার, সাদিয়া জাহান সাথী, তানজিলা আক্তার, তানজিলা মনি পরশ, মনিকা তালুকদার, সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাবিকুন্নাহার তামান্নাসহ বেশ কয়েকজন।

এদিকে, আহত তামান্না জেসমিন রিভাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কলেজ প্রশাসন অ্যাম্বুলেন্স নিয়ে এলে রিভার অনুসারীরা তাকে হাসপাতালে নিতে বাধা দেন। তারা রিভাকে কলেজে এসে চিকিৎসা দেওয়ার দাবি জানান। এ দাবির পেছনে তাদের শঙ্কা ছিল, একবার রিভাকে কলেজ থেকে বের করে দিলে তাকে আর ঢুকতে দেওয়া হবে না। ঢুকতে না দিলে রিভা-রাজিয়ার অনুসারীদেরও হল থেকে বের করে দেওয়া হবে।

এর আগে শনিবার রাত ১১টার দিকে মুখোমুখি অবস্থান নেয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ। কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে নির্যাতনের অভিযোগে সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারী সমর্থকদের মধ্যে কোন্দল তৈরি হয়। এরপর থেকে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

প্রসঙ্গত, ২২ সেপ্টেম্বর শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিভিন্ন অনিয়ম, চাঁদাবাজি, সিট বাণিজ্য ও হল দখল নিয়ে একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দেন জান্নাতুল ফেরদৌস। সাক্ষাৎকার দেওয়ার জেরে শনিবার রাত ১১টার দিকে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারীরা। এসময় তাকে হেনস্তা করারও অভিযোগ উঠে। কথা কাটাকাটির একটি অডিও রেকর্ড গণমাধ্যমকর্মীদের হাতে এসে পৌঁছে।

অডিও রেকর্ডে শোনা যায়, ‘আমাকে হাত ধরতেছে, সবাই আমার পিছনে লাগছে, আমাকে রোকসানা ধরছে। রিতু, স্বর্ণা, নুরজাহান, ফেরদৌসী, লিমা আপু, পপি, জ্যোতি আপু আছে; মীম ইসলাম আছে, বিজলী আছে, রোকসানা আছে। তারা আমাকে ধরছে।’নামগুলো বলার সময় ‘এই ফোন রাখ’বলে আওয়াজও শোনা যায়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাবি ছাত্রলীগের সম্মেলন আজ, নেতৃত্বে আলোচনায় যারা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে উপাচার্য

টেকনিক্যাল অফিসারের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির শোক

ব্যক্তিগত ব্যানার-ফেস্টুনে নিষেধাজ্ঞা দিল ঢাবি ছাত্রলীগ

শিক্ষাব্যব্যস্থাকে সনদমুখী থেকে দক্ষতামুখী করতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী

বিএসএমএমইউতে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হল ও সিসিইউর কেবিন উদ্বোধন

রাষ্ট্রধর্ম ও ধর্মভিত্তিক রাজনীতি বাতিলের দাবি

ঢাবির বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা ও অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষা শুক্রবার

ঢাবিতে বিজয় র‌্যালি, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বললেন উপাচার্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :