কী হচ্ছে ইডেনে?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৮ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৪

হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর ঐতিহ্যবাহী ইডেন মহিলা কলেজ। আধিপত্য বিস্তার, সিট বাণিজ্য ও সাধারণ ছাত্রীদের হেনস্তার অভিযোগ উঠেছে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। সর্বশেষ সহ-সভাপতিকে ডেকে নিয়ে মারধর করে হল থেকে বের করে দেওয়ার ঘটনাও ঘটেছে।

এ ঘটনার পর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেত্রীর বিরুদ্ধে ছাত্রীদের অনৈতিক কাজে বাধ্য করা, আধিপত্য বিস্তার, সিট বাণিজ্যসহ সাধারণ ছাত্রীদের হেনস্তার অভিযোগ উঠেছে।

গত শনিবার মাঝরাতে ইডেন কলেজে ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করেন কলেজ শাখার সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। মারধরের পর রাতে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে পড়ে। পরে গতকাল সকাল থেকেই শুরু হয় একের পর এক অভিযোগ। ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশ। ওই শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী গণমাধ্যমে সভাপতি-সম্পাদককে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন।

বৈশাখী বলেন, মেয়েরা উপস্থিতি খাতায় স্বাক্ষর করার সময় সভাপতির অনুসারীরা তাদের ছবি তুলে রাখেন। সেখান থেকে কোন মেয়েটা সুন্দর তা নির্বাচন করে রাখা হয়। তারপর সেই মেয়েদেরকে রুমে নিয়ে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হয়। খারাপ উদ্দেশ্যে তাদেরকে বিভিন্ন ধরনের প্রস্তাব দেয়া হয়। কিছুদিন আগে একজন মেয়ে কান্না করতে করতে এ বিষয়ে বিবৃতিও দিয়েছেন।

বৈশাখী আরও বলেন, আগেও এমন অনেক ঘটনা ঘটেছে। আমাদের রুমের মেয়েদেরকে তারা নিয়ে যেতে চেয়েছেন। কিন্তু মেয়েরা তো তাদের কাছে নিরাপদ মনে করেন না। কারণ তারা ওই মেয়েদেরকে দিয়ে বিভিন্ন ধরনের ব্যবসা করাতে চান।

ভিসি সুপ্রিয়া ভট্টাচার্য সাংবাদিকদের জানান, যারা আপনাদের কাছে অভিযোগ দিয়েছেন তারাও ছাত্রলীগের আর যাদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন তারাও ছাত্রলীগের। আমরা আগেও এমন সব ঘটনার সুষ্ঠু তদন্ত করেছি এবারও তদন্ত করা হবে।

বিতর্কিত কর্মকাণ্ডের জন্য কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভাকে নিয়ে সামাজিক মাধ্যমে তুমুল বিতর্ক চলছে বেশ কিছুদিন থেকেই। কিছুদিন আগে রিভার গালাগালি সম্পর্কিত একটি অডিও গণমাধ্যমকে ফাঁস হলে ক্ষমা চান তিনি। শুধু তাই নয়, রিভার বিরুদ্ধে দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরাল করার হুমকি দেওয়ার অভিযোগ ওঠেছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :