গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে: ড. কামাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮

স্বৈরাচারমুক্ত গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি আরও বলেছেন, উচিত কথা বলতে গেলে ঝুঁকি নিতে হবে। বর্তমানেও দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হলে সেই ঝুঁকি নিতে হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ‘বরেণ্য সাংবাদিক আতাউস সামাদের ১০ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে আতাউস সামাদ স্মৃতি পরিষদ।

ড. কামাল হোসেন বলেন, ‘স্বৈরাচারেরা সবসময় গণতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করতে চায়। সেটা আগেও যেমন হয়েছে, এখনো হচ্ছে। এই গণতন্ত্রকে রক্ষার জন্য আতাউস সামাদের মতো সাংবাদিকদের জেলে পর্যন্ত যেতে হয়েছে। সত্য কথা বলতে হলে, উচিত কথা বলতে হলে ঝুঁকি নিতে হয়। বর্তমানেও দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হলে সেই ঝুঁকি নিতে হবে।

তিনি বলেন, জনগণকে বাঁচিয়ে রাখতে হবে। যারা নিজের অধিকার সম্পর্কে সচেতন থাকবে। যেকোন আন্দোলন সংগ্রামের জন্য তাদের প্রস্তুত থাকতে হবে।

তিনি আরও বলেন, ঝুঁকি নেওয়ার বিষয়টি জনগণকে স্মরণ করিয়ে দিতে হবে। তারা যেন মনে না করে আমরা কিছু না করেও ঐক্য ও নিজেদের অধিকার ধরে রাখতে পারব। যারা স্বৈরাচার এবং যা ইচ্ছে তা করতে চায় তাদের তা করতে দেব না।

স্মরণ সভায় আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমানের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, কাদের গনি চৌধুরী, শামীমা চৌধুরী, সৈয়দ দিদার বক্স, নুরুল আমিন খোকন প্রমুখ।

সাংবাদিকেরা যাতে সত্য থেকে সরে না আসেন সে আহ্বান জানান বক্তারা। সাংবাদিকদের অনুসন্ধানী সাংবাদিকতা ও সরেজমিন সাংবাদিকতায় ফিরে এলেই তার প্রতি শ্রদ্ধা জানানো হবে বলেও উল্লেখ করেন তারা।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/একে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

১০ ডিসেম্বর উপলক্ষে যৌথ বিবৃতি: অবাধ ও সুষ্ঠু নির্বাচনী প্রক্রিয়ার গুরুত্ব পুনর্ব্যক্ত করলো ১৫ কূটনৈতিক মিশন

পুলিশের বিশেষ অভিযান: ২৪ ঘণ্টায় রাজধানীতে গ্রেপ্তার ২৮৫

বুধবার দুপুর থেকে ১১ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর ৭ এলাকায়

বিএনপি ইজতেমার মাঠ বা পূর্বাচলে সমাবেশ করলে আপত্তি নেই: ডিসি ফারুক

গভীর রাতে গয়েশ্বরের বাড়িতে পুলিশি অভিযানের অভিযোগ

ছাত্রলীগের সম্মেলন ঘিরে ক‌ঠোর নিরাপত্তা

ছাত্রলীগের সম্মেলন: যানজ‌টে স্থ‌বির নগ‌রী

মঙ্গলবার বন্ধ ঢাকার যেসব মার্কেট

রাজধানীতে ফ্ল্যাট থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার

এসএলএর প্রবন্ধ প্রতিযোগিতায় এক লাখ টাকা পুরস্কার পেল বিজয়ীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :