ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উদযাপন শুরু

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উৎসব উদযাপন শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উপলক্ষে বছরব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং প্রথিতযশা সাংবাদিক আবেদ খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। সহযোগী অধ্যাপক শবনম আযীম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান দক্ষ ও যুগোপযোগী গ্র্যাজুয়েট তৈরিতে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সম্পর্ক আরও জোরদারের উপর গুরুত্বারোপ করে বলেন, গ্রাজুয়েটদের কর্মদক্ষতা ও গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে ইন্ডাস্ট্রির পরামর্শ ও সুপারিশ গ্রহণ করা হবে। সমাজ ও জাতির চাহিদা পূরণে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের প্রতি আহবান জানান।

সাংবাদিকতা শিক্ষাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা ও গবেষণার উন্নয়নে দেশের গণমাধ্যম সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ‘Interaction and Interdependence between Academia and Industry’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে দেশের গণমাধ্যম জগতের খ্যাতিমান ব্যক্তিবর্গ অংশ নেন।

গোলটেবিল বৈঠকে দেশে সাংবাদিকতা পেশার উন্নয়নে শিক্ষাপ্রতিষ্ঠান ও মিডিয়ার মধ্যে আন্তসম্পর্ক আরও বাড়ানোর তাগিদ দেন শিক্ষাবিদ ও গণমাধ্যম ব্যক্তিত্বরা। তারা বলেন, ভালো সাংবাদিক তৈরির জন্য একাডেমিক সিলেবাসকে হালনাগাদ রাখার পাশাপাশি ভবিষ্যৎ কর্মক্ষেত্রের সাথেও শিক্ষার্থীদের যোগসূত্র তৈরি করে দিতে হবে।

পরে শিক্ষক ও অতিথিরা হীরকজয়ন্তীর কেক কাটেন।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :