ইতালি যাওয়ার পথে নির্যাতনে সুনামগঞ্জের তরুণের মৃত্যু, দালালের বিরুদ্ধে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১২:১৭ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১১:০৬
নির্যাতনের আগে ও পরের ছবি।

জমিজমা সব বিক্রি করেও ছেলের জীবন রক্ষা করতে পারলেন না কৃষক বাবা। দালালের মাধ্যমে ইতালি যাওয়ার পথে মৃত্যু হয়েছে ছেলে এখওয়ান ইসলামের (১৯)।

শুক্রবার তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামে মরদেহে এসে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। কান্নায় ভেঙে পড়েন পরিবারের লোকজন ও স্বজনরা। শোকে আচ্ছন্ন হয় পুরো গ্রাম।

এ ঘটনায় সোমবার এখওয়ান ইসলামের বাবা তরিকুল ইসলাম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। নিহত এখওয়ান ইসলাম উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামের বাসিন্দা তরিকুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, মামলার ৪ আসামির মধ্যে দুজন প্রবাসে। বাকি দুজন পলাতক রয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

মামলা দায়েরের বিষয়ে এখওয়ানের বাবা তরিকুল ইসলাম বলেন, জায়গাজমি বিক্রি করে ১৯ লাখ টাকা দিয়েও ছেলেকে বাঁচাতে পারলাম না। এখন শুধু আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই।

মামলার এজাহার ও পরিবার সূত্রে জানা গেছে, গেল বছরের ১৩ এপ্রিল উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামের লিবিয়ায় অবস্থানরত দালাল আলী হোসেনের মাধ্যমে ৭ লাখ টাকায় ইতালি পৌঁছে দেওয়ার চুক্তিতে লিবিয়া যায় এখওয়ান। সেখানে পৌঁছার পর দালাল চক্র তাকে আটক করে অমানবিক নির্যাতন চালায় এবং মাফিয়ার হাত থেকে প্রাণ রক্ষার কথা বলে ২৩ এপ্রিল আরও ৭ লাখ টাকা পাঠায় এখওয়ানের পরিবার। এক বছর পর চলতি বছরের ১৫ জুন আবার আরও ৫ লাখ টাকা দিয়ে তাকে ইতালি পাঠানোর চুক্তি হয় দালাল আলী হোসেন ও তার পরিবারের সঙ্গে। এর দুদিন পর এখওয়ানের বাবা দালালদের তার ছেলের ব্যাপারে জিজ্ঞাস করলে তারা জানায় এখওয়ান ১৬ জুন মারা গেছে। তিন মাস পরে গত বৃহস্পতিবার লিবিয়া ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় এখওয়ানের মরদেহ দেশে আসে। পরদিন শুক্রবার বিকালে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে ময়নাতদন্তের পর গ্রামের বাড়িতে এখওয়ানের মরদেহ দাফন করা হয়।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :