টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলারডুবি, উদ্ধার ৩০ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৪:০০ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১২:২৭

সাগর পথে মালয়েশিয়া পাচারকালে কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

এসময় তিন নারীসহ ৩৪ জনকে জীবিত উদ্ধার করেছে পুলিশ ও কোস্টগার্ড। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে চারজন বাংলাদেশি বাকিরা সবাই টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নুর মোহাম্মদ।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে মহেশখালীর দুই জন, টেকনাফ সাবরাংয়ের একজন এবং ঈদগাঁও উপজেলার একজন রয়েছেন। বাকিরা উখিয়ার বালুখালী, কুতুপালং, হাকিম পাড়াসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

স্থানীয় সিএনজি চালক মাঈন উদ্দিন জানান, মানবপাচারে প্রভাবশালীরা জড়িত হয়ে এ জঘন্য অপরাধ কাজ করে যাচ্ছে। আজ যে দুর্ঘটনাটি ঘটেছে তা একদিনে সংঘটিত হয়নি। কিছু মানুষ লোভে এ কাজ চালিয়ে যাচ্ছে।

বাহারছড়া ফাঁড়ির পুলিশ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া ও কাদেরপাড়ার মাঝামাঝি সমুদ্রের চর থেকে ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ট্রলারটিতে কতজন যাত্রী ছিলেন সে বিষয়ে জানা যায়নি।

তিনি আরো জানান, সোমবার দিবাগত রাতে বাহারছড়ার কচ্ছপিয়া নামক স্থান থেকে ট্রলারটি মালয়েশিয়ার উদ্দেশে রওনা করে। পরে ট্রলারটি সাগরে ডুবে যায়। এসময় যাত্রীরা সাঁতরে হলবনিয়া ও কাদেরপাড়ার চরে গিয়ে ওঠেন। যাদের উদ্ধার করা হয়েছে তাদের বেশিরভাগই রোহিঙ্গা। কয়েকজন বাংলাদেশের নাগরিক আছেন। এখন তাদের নাম-পরিচয় নেওয়া হচ্ছে।

কয়েকদিন আগেও এ পয়েন্ট দিয়ে মালয়েশিয়ায় অনেক লোক গেছে বলে স্থানীয়রা জানান।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :