যুবদল কর্মী শাওন নিহতের ঘটনায় পুলিশসহ ৩৫৯ জনের বিরুদ্ধে মামলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৯:৪৬ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১৮:৩৯

মুন্সীগঞ্জের মুক্তারপুর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন (২৩) নিহতের ঘটনায় হত্যার অভিযোগ এনে আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীসহ ৩৫৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ মামলা করেন কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ্ উদ্দিন খান।

মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উ-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর থানার ওসি তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখসহ ৫০ জন পুলিশ সদস্য ও অজ্ঞাত পরিচয় সাদা পোশাকের অস্ত্রধারী সরকার দলীয় ৩০০ কর্মীকে আসামি করা হয়েছে।

মুন্সীগঞ্জ আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার এ সংক্রান্তে পরবর্তী আদেশের জন্য সোমবার দিন ধার্য করেছেন।

বিষয়টি ওই আদালতের পেশকার ইমরান হাওলাদার নিশ্চিত করেছেন।

মামলার আবেদনের পক্ষের আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান আল-মামুন বলেন, সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নারায়নগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জে সমাবেশ করা হচ্ছিল। শান্তিপূর্ণভাবে সমাবেশ চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলামের নেতৃত্বে হামলা করা হয়। এ সময় পুলিশের গুলিতে যুবদল কর্মী শাওন মারা যান।

কোর্ট পরিদর্শক জামাল হোসেন জানান, অভিযোগেরভিত্তিতে শুনানি হয়েছে। আদালতের বিচারকের আদেশের অপেক্ষায় রয়েছে।

প্রসঙ্গত, ২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জে বিএনপির বিক্ষোভকে কেন্দ্র করে মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের দফায় দফা সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয়। এ সময় ৮টি মোটর সাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশের এএসপি, সদর থানা ওসিসহ ১৬ পুলিশ সদস্য আহত হন। বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানান নেতাকর্মীরা। সংবাদ সংগ্রহকালে আহত হন তিন সাংবাদিক। সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় যুবদলকর্মী শাওন ও জাহাঙ্গীর নামে আরেকজনকে ঢাকায় স্থানান্তর করা হয়। পরে ২২ সেপ্টেম্বর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শাওনের।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :