৪ জেলায় সড়কে ঝরল ৯ প্রাণ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ২০:১২ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১৯:২৪

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয়জনসহ ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ীতে এক পথচারী, ঝিনাইদহ সদরে ট্রাকের ধাক্কায় এক নারী ও মুন্সীগঞ্জ শহরে ট্রাকচাপায় এক অটোরিকশার যাত্রী নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৭ জন। বুধবার দিবাগত রাত ১২টার পর থেকে গতকাল রাত ৮টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর:

টাঙ্গাইল

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৩৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তের গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মাইক্রোবাসের চালক কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), পাবনার বিএডিসির যুগ্ম পরিচালক (সার) জহিরুল ইসলাম (৫০), বগুড়া সদরের জলসিড়ি গ্রামের হেলাল উদ্দিনের ছেলে রিফাত (৩৫), নাটোর সদরের বড়াই গ্রামের আব্বাস আলীর ছেলে তামিম (৭), রুবি বেগম (৬৫)। অপর শিশুর নাম পরিচয় জানা যায়নি। বিষয়টি বঙ্গবন্ধু সেতু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একতা পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। অপর দিকে টাঙ্গাইল থেকে আসা একটি মাইক্রোবাস ঘটনাস্থলে পৌঁছালে বাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

ওসি শফিকুল ইসলাম জানান, আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অপর দিকে লাশগুলো টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে যাওয়ার পথে আরও তিনজনের মৃত্যু হয়।

গাজীপুর

চিনি বোঝাই একটি ট্রাক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। কোনাবাড়ী ফ্লাইওভারের পূর্ব পাশে এলে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লাগে। এতে এক পথচারীর মৃত্যু হয়। বৃহস্পতিবার সকালে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত একরামুল কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার পলাশপুর গ্রামের বাসিন্দা। তিনি কোনাবাড়ী দেওলিয়াবাড়ী ক্লাসিক ম্যালামাইন ইন্ডাস্ট্রি লিমিটেডে মেশিন অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে গাজীপুর চৌরাস্তা থেকে চিনি বোঝাই একটি ট্রাক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। ট্রাকটি কোনাবাড়ী ফ্লাইওভারের পূর্বপাশে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লাগে। এতে ওই পথচারীর মৃত্যু হয়। এ সময় চালক ও সহকারীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ জিএমপি কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মাইকেল বণিক জানান, মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ঝিনাইদহ

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি এলাকার পাঁচমাইল নামক স্থানে ট্রাকের ধাক্কায় শিরি খাতুন (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের ওই স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিরি খাতুন পোড়াহাটি গ্রামের মৃত বশির উল্লাহ দিদারের মেয়ে।

ঝিনাইদহের আরাপপুর হাইওয়ে থানার এএস আই আবুল কালাম আজাদ জানান, সকালে গোয়ালপাড়া গ্রামের বোনের বাড়ি থেকে হেঁটে নিজের বাড়ি পোড়াহাটি যাচ্ছিলো শিরি খাতুন। পথে ঘটনাস্থলে পৌঁছালে পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাকে চাঁপা দিয়ে রাস্তার পাশের জমিতে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই শিরি খাতুন মারা যায়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠায়। চালক ও হেলপার পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুরে কোমল পানীয় বোঝাই ট্রাকের চাপায় এক সিএনজি চালিত অটোরিকশার যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে মুক্তারপুর এলাকার ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ঢালে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি।

সদর ট্রাফিকের ইনচার্জ বজলুর রহমান জানান, ঢাকা থেকে কোমল পানীয় বোঝাই একটি ট্রাক মুন্সীগঞ্জ শহরের অভিমুখে যাচ্ছিলো। পথিমধ্যে মুক্তারপুর এলাকার সেতুর ঢালে পৌঁছে নিয়ন্ত্রণ হারায়। এসময় ট্রাকটি উল্টে পরলে থেমে থাকা একটি সিএনজি চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই অটোরিকশায় থাকা এক পুরুষ যাত্রী মারা যায়। তার পরিচয় জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ট্রাফিক পুলিশ ঘাতক ট্রাকটি আটক করা করেছে।

(ঢাকাটাইমস/ ৬অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :