বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না: মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২২, ১৬:১২

বাংলাদেশ সৃষ্টির ৫১ বছরের মধ্যে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাড়ে আঠারো বছরে দেশের শক্তিশালী ভিত্তি তৈরি হয়েছে। বাংলাদেশের এ অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বলেন, একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসরদের অশুভ তৎপরতা না থাকলে বাংলাদেশের অগ্রযাত্রা আরো বহুগুণ হতো।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, নতুন প্রজন্মকে বুঝতে হবে বাংলাদেশ রাষ্ট্রের আদর্শ কী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সিক্রেট ডকুমেন্টসহ বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা এবং এর প্রতিষ্ঠাতা বিষয়ে বিপুল তথ্য প্রকাশিত হয়েছে যাতে বাংলাদেশ প্রতিষ্ঠার বিস্তারিত তথ্য ওঠে এসেছে। মোস্তফা জব্বার বলেন, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্রের ওপর ভিত্তি করে রাষ্ট্র পরিচালনা করছি আমরা। দেশে নানা ধর্মের মানুষ আছে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু ও ধর্ম। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীর বাস রয়েছে এ দেশে। এ মানুষগুলো প্রত্যেকে প্রত্যেকের ধর্মকে সম্মান করে ও নিজেদের ধর্ম পালন করে।

মন্ত্রী বলেন, একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানবাদীদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু এরা রয়েই গেছে। বঙ্গবন্ধু এই পাকিস্তানপন্থীদের সামাল দিতে পারলেও জিয়াউর এসে ঠিক তার উল্টো করে দিলেন। জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান রাষ্ট্র বানানো। তার উদ্দেশ্য ছিল পাকিস্তানী ভাবধারার দিকে দেশকে নিয়ে যাওয়া।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ (সালু)।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/ওএফ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :