চুয়াডাঙ্গার কুটুমবাড়ি ফুড পার্কসহ ৩ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০২২, ১৭:০১ | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২২, ১৬:৩৯

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে কুটুমবাড়ি ফুড পার্কে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে উথলী বাসস্ট্যান্ড বাজারে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সূত্রে জানাযায়, মঙ্গলবার দুপুরে জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ড বাজারে মেসার্স মোল্লা ফুড বেকারিতে অভিযান চালিয়ে পণ্যের মোড়ক ব্যবহার না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদনের অপরাধে এই প্রতিষ্ঠানের মালিক হানিফকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৪৩ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই স্থানে মেসার্স ভাই ভাই স্টোরকে বেশি দামে ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার আইনের ৪০ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ভোক্তাদের নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে উথলী বাসস্ট্যান্ডে আলোচিত কুটুমবাড়ি ফুড পার্কে অভিযান চালানো হয়। ফুড পার্কের খাবার প্রস্তুতির জায়গা পরিদর্শন করে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, বাঁশি খাবার ফ্রিজে রেখে বারবার রান্না করে বিক্রি, খাবার বেশি দামে বিক্রিসহ নানা অভিযোগের প্রমাণ পাওয়া যায়। এ সময় অভিযুক্ত ফুড পার্কের মালিক মোস্তাফিজুর রহমান মুন্নাকে ভোক্ত অধিকার সংরক্ষণ আইনের ৪০ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয় ও জনসচেতনায় লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন সজল আহম্মেদ।

অভিযানে সহযোগিতা কারেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমানসহ জীবননগর থানা পুলিশের একটি টিম।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :