ছাত্রীর সঙ্গে ইবি প্রকৌশলীর আপত্তিকর কথোপকথন ফাঁস

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৫:১৯ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২২, ১৩:০৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সাবেক প্রধান প্রকৌশলী) আলিমুজ্জামান টুটুলের সঙ্গে অজ্ঞাত এক ছাত্রীর কথোপকথনের অডিও ফাঁসের অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের নামযুক্ত একটি ফেসবুক পেজে ৬ মিনিট ২১ সেকেন্ডের অডিওটি পোস্ট করা হয়। এরপর মুহূর্তেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভাইরাল অডিওতে আলিমুজ্জামান টুটুলকে ওই ছাত্রীর সঙ্গে একান্ত ব্যক্তিগত বিভিন্ন বিষয়ে কথা বলতে শোনা যায়। একইসঙ্গে ওই ছাত্রীকে পড়ালেখা শেষে তাকে চাকরির আশ্বাস দিয়ে চাওয়া মাত্র খুশি করার মতো ছবি দিতে বলেন এবং যখন যা বলা হবে তা-ই করতে বলেন।

অডিও যুক্ত করে দেওয়া ওই পোস্টে বলা হয়, আলিমুজ্জামান টুটুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদেরকে প্রলোভন দেখিয়ে অসৎ উদ্দেশ্য সাধন করেন। অডিও ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এ নিয়ে সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

পোস্টকৃত অডিওতে ছাত্রীর কাছে অশ্লীল ছবি চেয়ে তিনি বলেন, ‘এখন আমাকে খুশি করার মতো দুটো ছবি দাও, যেভাবে আছো, সেভাবেই দাও। একদম বোরকা-মোরকা পরে ঢেকেঢুকে ছবি দিলে তো কোনো লাভ নাই। কোনো সাজগোজের দরকার নাই। আমি তোমার বন্ধু, তোমার বন্ধুকে একটা ছবি দিবা, বন্ধুকে খুশি করার মতো ছবি দিবা।’

চাকরির প্রলোভন দেখিয়ে টুটুল বলেন, এ পর্যন্ত আমি ৬-৭ জনকে চাকরি দিয়েছি, তুমি যেদিন বলবা যে আমি পাস করেছি, আমাকে জব দেন। সেদিন থেকেই চেষ্টা করবো, খুব দ্রুতই (দুই মাসের মধ্যে) একটা জব হবে। আমি বেঁচে থাকলে, তোমার জব তো হবেই।

এছাড়া তিনি আক্ষেপ করে আরো বলেন, ‘একটা ছবি চাইলাম, ছবি পাইলাম না, মনে কষ্ট থেকে গেল। আমার মতো পাগলা মার্কা মানুষ তোমার পাশে আছে, আমি বলব এটা তোমার জন্য বড় একটা সাপোর্ট।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আলিমুজ্জামান টুটুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও নিজ এলাকাবাসীর মাঝে বিনামূল্যে কোরআন, জায়নামাজ, তসবিহ, বৃক্ষসহ চাকরির প্রস্তুতিমূলক বিভিন্ন বই বিতরণ করে জনপ্রিয় হয়ে উঠেন। করোনাকালে বিনামূল্যে সবজির বাজার দিয়ে সুনাম কুড়ান তিনি। এ ছাড়া নিজের ফেসবুক পেজে নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে ও পুরস্কার দিয়ে আসছিলেন তিনি।

কথোপকথন ফাঁসের বিষয়ে জানতে চেয়ে আলিমুজ্জামান টুটুলের মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী শহিদ উদ্দিন মো. তারেক বলেন, বিষয়টি আমাদের জন্য খুবই বিব্রতকর, বিশ্ববিদ্যালয়ের জন্যও বিব্রতকর। এটি যেহেতু তার ব্যক্তিগত বিষয় দাপ্তরিক কোনো বিষয় না, এজন্য আমার কিছু বলার নেই।

প্রসঙ্গত, এর আগেও ২০১৩ সালে কুষ্টিয়ায় এক শিক্ষক কর্তৃক ছাত্রীদের গোপন ভিডিও ধারণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলা হলে গ্রেপ্তার হন আলিমুজ্জামান টুটুল। পরে আদালত থেকে খালাস পান।

(ঢাকা টাইমস/১৭নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

ববিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পচাবাসি খাবার পরিবেশন, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

জাবির নতুন প্রক্টর হওয়ার দৌড়ে যারা এগিয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের ইফতার বিতরণ ও দোয়া মাহফিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :