এমবালোর গোলে জয়ে শুরু সুইজারল্যান্ডের

অনলাইন ডেস্ক
| আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৮:০২ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২২, ১৭:৫৯

ফিফা বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে সুইজারল্যান্ড। কাতারের আল জানোভ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আফ্রিকান দলটিকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে সুইজারল্যান্ড। ম্যাচের জয় নির্ধারণী একমাত্র গোলটি করেছেন ব্রেল এমবোলো।

গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেমে বল দখলে সমানতালে খেললেও আক্রমণে ক্যামেরুনের চেয়ে বেশ পিছিয়ে ছিল সুইজারল্যান্ড। পুরো ম্যাচের ৪৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে সুইস খেলোয়াড়রা। আর ক্যামেরুনের গোলবার বরাবর শট নিয়েছে তিনটি। পেয়েছে একটি গোলের দেখা।

এদিকে পুরো ম্যাচের মোট ৫১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পেরেছে ক্যামেরুন ফুটবল দল। আর প্রতিপক্ষের গোলবারে নিয়েছে মোট পাঁচটি শট। কিন্তু পায়নি একটি গোলেরও দেখা।

ম্যাচের শুরুটা ছিল মন্থর। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আক্রমণের ধার বাড়ে। ৩০তম মিনিটে ক্যামেরুন তাদের সবচেয়ে সহজ সুযোগটি পায়। মার্টিন হোংলার শট গোলরক্ষকের হাত থেকে ছুটে গেলে ক্লিয়ার করেন ডিফেন্ডার সিলভান উইডমার। এদিকে ৪০ মিনিটে সুইজারল্যান্ডের রুবেন ভারগাসের ক্রসে চমৎকার হেড নিয়েছিলেনন নিকো এলভেদি। দুর্ভাগ্য তার হেডের বল বাইরে চলে যায় পোস্ট ঘেঁষে।

বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে আরেকটি সুযোগ তৈরি হয়েছিল সুইজারল্যান্ডের সামনে। এবারও উৎস ছিলেন রুবেন ভারগাস। পোস্টের খুব কাছ থেকে নেওয়া ম্যনুয়েল একানজির হেড চলে যায় বাইরে।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই খেলায় গতি বাড়ায়। ফলে ম্যাচের ৪৮তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় সুইজারল্যান্ড। এ সময় দলীয় তারকা জর্দান সাকিরির দেয়া পাসে সহজেই লক্ষ্যভেদ করেন ব্রেল এমবালো। এরপর ম্যাচের শেষ মিনিট পর্যন্ত সেই লিড ধরে রাখে সুইসরা। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে দল।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :