জনতা ব্যাংকের নতুন ডিএমডি আব্দুল্লাহ আল মামুন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২২, ১৬:২৬

সম্প্রতি পদোন্নতি পেয়ে ড. মো. আব্দুলাহ আল মামুন জনতা ব্যাংক লিমিটেডে ডিএমডি হিসেবে যোগদান করেছেন।

এর আগে তিনি অগ্রণী ব্যাংক লিমিটেডের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ডিভিশনে জিএম হিসেবে দায়িত্ব পালন করেন। চাকুরীর বিভিন্ন পর্যায়ে তিনি আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারী বিভাগ, এসমএই, আরসিডি, এসএফডি, ই এন্ড ইডি, পিসিএসডি (কমন ও প্রিন্টিং), সিপিসিআরএমডি, ক্রেডিট কমিটি, আমিন কোর্ট কর্পোরেট শাখা, গুলশান কর্পোরেট শাখা, বনানী কর্পোরেট শাখা এবং মহাখালী কর্পোরেট শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

ড. মামুন নেপাল মালয়েশিয়াসহ দেশে-বিদেশে ব্যাংকিং পেশায় প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

তিনি দি ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ বিষয়ে আমেরিকান ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ক্যালিফোর্নিয়া থেকে (ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স বিভাগ) ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০৬ সালে ব্যাংকিং অ্যান্ড ফিন্যন্সে এমবিএ ডিগ্রি এবং ১৯৮৭ সালে খুলনা বিআইটি (কুয়েট) থেকে কৃতিত্বের সঙ্গে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন।

কোভিড-১৯ প্রনোদনা প্যাকেজ সফলভাবে বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করায় তিনি অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র পান।

উল্লেখ্য, ড. মো. আব্দুলাহ আল মামুন ১৯৬৪ সালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কলিয়ারচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :