বেলজিয়ামের জালে মরক্কোর এক গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২২, ২০:৪৩

টানটান উত্তেজনাপূর্ণ বেলজিয়াম-মরক্কো মধ্যকার মধ্যকার ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধেও কোনো দল পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অবশেষে সাবিরির করা গোলে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে এগিয়ে গেল তুলনামূলক কম শক্তিশালী দল মরক্কো।

প্রথমার্ধে ম্যাচে বেলজিয়াম দাপট দেখালেও শেষ মুহুর্তে হেসেছিল মরক্কো। তবে ভাগ্য তাদের সহায় হয়নি। গোলশূন্য হয়ে মাঠ ছাড়ে দুদল।

রবিবার বাংলাদেশ সময় বিকাল ৭টায় আল থুমামা স্টেডিয়ামে মাঠে নামে বেলজিয়াম ও মরক্কো। ‘এফ’ গ্রুপে এটি দুদলের দ্বিতীয় ম্যাচ।

প্রথমার্ধের অতিরিক্ত ২ মিনিটের মাথায় ফ্রি কিক করে বল জালে জড়ান মরক্কোর স্ট্রাইকার জিয়েশ। তবে এর আগেই অফসাইডের শিকার হন ডিফেন্ডার সাইস।

এদিকে প্রথম ম্যাচে কানাডাকে হারিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে বেলজিয়াম। অপরদিকে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে আসরে শুভ সূচনা করেছে মরক্কো।

ম্যাচের শুরুতে মাঠের দখল নেয় বেলজিয়াম। প্রথম ৫ মিনিটে বেশি কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের। ৫ ও ১৭তম মিনিটে মরক্কো শিবিরে আঘাত হেনে গোলবারের সামনে থেকে দুর্দান্ত দুটি সুযোগ হাতছাড়া হয় তাদের। প্রথমটি মিস করেন স্ট্রাইকার বাতশুয়াই ও পরেরটি মিডিফিল্ডার ওনানা।

পরে কাউন্টার অ্যাটাকে যায় মরক্কো। ম্যাচের ২৮ ও ৩৫ মিনিটের মাথায় বেলজিয়ামের ডেরা থেকে খালি হাতে ফিরে আসে মরক্কোর স্ট্রাইকরাররা। এরমধ্যেই ফাউল করে হলুদ কার্ড পান বেলজিয়ামের ওনানা।

তবে প্রথমার্ধে মাঠে আধিপত্ব বেশি ছিল বেলজিয়ামের। ৬৮ শতাংশ সময় পর্যন্ত বল তাদের দখলে থাকে। এরমধ্যে গোলবারে ৬টি শট নেয় তারা, একটি ছিল অনটার্গেট। অপরদিকে মরক্কো ৩টি শট নেয়।

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে:

বেলজিয়াম (৩-৪-২-১): কর্তোয়া (গোলরক্ষক), অ্যাল্ডারভেইরাল্ড, ভেরটনগেন, মুনিয়ের, ভিটসেল, ওনানা, হ্যাজার্ড, কাস্টাগনে, বাতশুয়াই, ইডেন হ্যাজার্ড, ডি-ব্রুইনা।

মরক্কো (৪-৩-৩): বুনো (গোলরক্ষক), সাইস, আগুয়ের্ড, মাজরাউই, হাকিমি, আমরাবাত, আমাল্লাহ, ওনাহি, এন-নেসিরি, বোফাল, জিয়েশ।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :