সাংবাদিক ও ওষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ১৮:২৫

কুড়িগ্রামে সাংবাদিক ও ওষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করার সময় তিনজনকে আটক করেছে স্থানীয়রা। পরে প্রতারণার মামলায় আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

সোমবার রাত ৯টার দিকে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের শিমুলতলা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার উলিপুর উপজেলার যমুনা ডালিয়া পশ্চিম পাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে সিরাজুল ইসলাম (২৯), ওই উপজেলার মালতিবাড়ী মোল্লা পাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে মিঠু মিয়া (৩০) ও নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ এলাকার মনির উদ্দিনের ছেলে আব্দুল আজিজ মিয়া (৩৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার পাঁচ জনের একটি দল মোটরসাইকেলে শিমুলতলা বাজারের মজিবর রহমান ও আনিছুর রহমানের ফার্মেসিতে গিয়ে নিজেদের ওষুধ প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দেন। এসময় তারা দোকানের ড্রাগ লাইসেন্স, মেয়াদ উত্তীর্ণ ওষধ আছে কিনা দেখতে চান। পরে দোকানি লাইসেন্স দেখাতে না পারায় দুই দোকান মালিকের কাছে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে মামলার হুমকিও দেন।

এরপর পাশের চায়ের দোকানে গিয়ে অপরিচ্ছন্ন পরিবেশের অজুহাতে পাঁচ হাজার টাকা আদায় করেন। এসময় তাদের আচরণে অসংলগ্নতা দেখে ব্যবসায়ীদের সন্দেহ হলে উপস্থিত লোকজন তাদের আটক করে পুলিশে খবর দেয়।

এসময় কৌশলে কুড়িগ্রাম সদর উপজেলার সবুজপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে আব্দুস ছালাম (৩৬) ও উলিপুর ধরনী বাড়ী এলাকার আবুল কাশেমের ছেলে মোস্তাফিজার রহমান বাবু (২৮) পালিয়ে যায়। পরে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাঁচ জনের বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বিকেলে আটক তিনজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :