গ্রুপসেরা হয়ে রাউন্ড অব সিক্সটিনে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০৩:৪১ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ০২:৫৭

আহমেদ বিন আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ওয়েলসকে ৩-০ গোল ব্যবধানে উড়িয়ে গ্রুপসেরা হয়েই রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করল শক্তিশালী ইংল্যান্ড। ম্যাচে ইংলিশ দলের হয়ে জোড়া গোলের দেখা পেয়েছেন মার্কাস রাশফোর্ড। এছাড়া একটি গোল করেন ফিল ফোডেন।

এ জয়ের ফলে ৩ ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েছে ইংল্যান্ড। সমান ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে রয়েছে গ্যারেথ বেলের ওয়েলস। এদিকে গ্রুপ রানারআপ হয়ে পরের রাউন্ডে ওঠেছে যুক্তরাষ্ট্র। আর তিন নম্বরে থেকে বিদায় নিতে হলো ইরানের।

গ্রুপপর্বে ইতিমধ্যেই দুটি ম্যাচ খেললেও জয়ের দেখা পায়নি গ্যারেথ বেলের ওয়েলস। তাই দ্বিতীয় রাউন্ডে শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না তাদের।

ম্যাচের শুরুটা ছিল অনেকটা মন্থর। সময় বাড়ার সঙ্গে সঙ্গে ওয়েলসের রক্ষণভাগে আক্রমণ চালাতে থাকে ইংল্যান্ডের ফুটবলাররা। এক পর্যায়ে হ্যারি কেইনের পাসে গোলরক্ষককে একাও পেয়ে যান মার্কাস র‌্যাশফোর্ড। কিন্তু গোল আদায় করতে পারেননি এই ইংলিশ তারকা ফুটবলার। কিন্তু ঠিক সময়ে এগিয়ে এসে ইংলিশ ফরোয়ার্ডের প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক ড্যানি ওয়ার্ড।

আর ৩৮তম মিনিটে পাসিং ফুটবলে দারুণ একটি আক্রমণ শাণায় ইংল্যান্ড। কিন্তু শেষটায় উড়িয়ে মেরে হতাশ করেন ফিল ফোডেন। শেষ পর্যন্ত গোলশূন্যতেই বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের নেশায় বুদ হয়ে ওঠে ইংল্যান্ড। আর দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটেই আসে কাঙ্ক্ষিত প্রথম গোল। ৫০তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে দুর্দান্ত ফ্রি-কিকে প্রথম গোলটি করেন র‌্যাশফোর্ড। এক মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। প্রতিপক্ষের ফুটবলারের পা থেকে বল কেড়ে নিয়ে ক্রস করেন হ্যারি কেইন। তা দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জালে পাঠান ফোডেন।

এদিকে গোল দেয়া তো দূরের কথা ম্যাচের ৬৮তম আরও একটি গোল খেয়ে বসে ওয়েলস। গোলটি করেন মার্কাস রাশফোর্ড। ক্যালভিন ফিলিপস বক্সের মধ্যে বল ঠেলে দেন। এক ডিফেন্ডারকে কাটিয়ে অসাধারণ শট নেন রাশলোর্ড। বল জড়িয়ে যায় গ্যারেথ বেলদের জালে।

ওয়েলস (৪-২-৩-১)

ওয়ার্ড, এন উইলিয়ামস, মেফাম, রডন, ডেভিস, আমপাদু, অ্যালেন, বেল, রামসে, জেমস, মুর।

ইংল্যান্ড (৪-১-২-৩)

পিকফোর্ড; ওয়াকার, স্টোনস, ম্যাগুয়ার, শ; রাইস, হেন্ডারসন, বেলিংহাম; ফোডেন, কেন, রাশফোর্ড।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :