ঢাবি কুইজ সোসাইটির দায়িত্বে মাহদী-শোয়াইব

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ১৯:২১

২০২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছে ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি। মঙ্গলবার দুপুরে টিএসসিস্থ টিচার্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের সোসাইটির মডারেটর অধ্যাপক ড. রায়হান সরকার। সংবাদ সম্মেলনে তিনি কুইজ সোসাইটির চলতি বছরের সভাপতি হিসেবে রিমন আল মাহদী এবং শোয়াইব রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে আগামী ৩০ দিনের মধ্যে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেন তিনি।

নবনিযুক্ত কমিটির উদ্দেশ্যে সংগঠনটির মডারেটর অধ্যাপক ড. রায়হান সরকার শুভেচ্ছা ব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে সংগঠনের ভবিষ্যত কার্যাবলি সম্পর্কে দিকনির্দেশনা দেন এবং সকল কর্মকান্ডে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টিএসসির পরিচালক জনাব খোরশেদ আলম এবং উপ-পরিচালক ফারজানা বাসার ও নজির আহমেদ সিমাব। তারা তাদের বক্তব্যে কুইজ সোসাইটির নবনিযুক্ত কমিটিকে শুভেচ্ছা জানান এবং কুইজ সোসাইটির সকল কর্মকান্ডে টিএসসি কর্তৃপক্ষের সর্বাত্মক সহোযোগিতার কথা ব্যক্ত করেন।

নবনিযুক্ত কমিটির হাতে ক্রেস্ট তুলে দিয়ে সাংগঠনিক দায়িত্ব হস্তান্তর করেন সদ্য সাবেক কমিটির সভাপতি নওশের আহমেদ এবং সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ সরকার। তাছাড়াও সাবেক কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন মোঃ অহিদুল ইসলাম রাকিব।

প্রসঙ্গত ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি (ডিইউকিউএস) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জ্ঞান চর্চার জন্য অন্যতম বৃহৎ সংগঠন। সংগঠনটি ২০১৫ সালের ৫ মে যাত্রা শুরু করে। নিয়মিত কার্যক্রম হিসেবে সাপ্তাহিক সেশন, ওয়ার্কশপ, সেমিনারের পাশাপাশি সারা বছর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ডিইউকিউএস। জ্ঞান নির্ভর একটি জাতি গঠনে ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির এই পথ চলা নিরন্তর।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/ এসএটি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

যত্রতত্র কেজি স্কুল, লাগাম টানবে মন্ত্রণালয়

স্মার্ট ডিএনসিসিতে কোনো দালালের খপ্পরে পড়তে হবে না: মেয়র আতিক

কক্সবাজারের চকরিয়ার ঢাবি পড়ুয়াদের নেতৃত্বে খায়রুল-মাঈনুল

শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে: শিক্ষামন্ত্রী

অধ্যাপক আবদুল মুকতাদির ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন ঢাবির ৬ শিক্ষার্থী

পাঠ্যপুস্তক ও গবেষণা গ্রন্থ নিয়ে একুশে বই মেলায় জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষক প্রশিক্ষণ নিয়ে মাস্টার প্ল্যান প্রণয়ন হচ্ছে

ঢাবিতে নতুন ট্রাস্ট ফান্ড, ১০ লাখের চেক হস্তান্তর

ঢাবির ৫২তম আন্তঃহল অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু

যুব ও তরুণ সমাজকে গ্রন্থাগারমুখী হতে হবে: ঢাবি উপাচার্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :