প্রথমার্ধে গোল পায়নি বেলজিয়াম-ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২২:১১

বাঁচা-মরার ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথমপর্বে নিজেদের শেষ ম্যাচে লড়ছে শক্তিশালী বেলজিয়াম। ইতিমধ্যে শেষ হয়েছে প্রথমার্ধের খেলা। কিন্তু বিরতির আগ পর্যন্ত মেলেনি গোলের দেখা।

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে নামা বেলজিয়াম ও ক্রোয়েশিয়া মধ্যকার ম্যাচটি প্রথমার্ধে ছিল টানটান উত্তেজনা। বিরতির আগে দুদলই বল দখলে সমান প্রভাব বিস্তার করে। কিন্তু বলার মতো আক্রমণ করতে পারেনি কোনো দলই। পুরো ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে বেলজিয়ামের ফুটবলাররা। কিন্তু প্রতিপক্ষের গোলবার বরাবর নিতে পারেনি কোনো শট।

এদিকে পুরো ম্যাচের ৪৫ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে বর্তমান রানারআপ দল ক্রোয়েশিয়া। তাদেরও আক্রমণের ধার ছিল না। প্রতিপক্ষের মতো ক্রোয়েটরাও অনটার্গেট শট নিতে পারেনি।

ম‌্যাচের ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল বেলজিয়াম। ডি বক্সের ভেতরে ক্রামাচিচকে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু ভারের মাধ্যমে সেটি বাতিল করেন রেফারি। ক্রোশিয়ার ফরোয়ার্ড অফসাইডে থাকায় সেটি বাতিল হয়।

এরপর দুদলই প্রতিপক্ষের রক্ষণভাগ ভেদ করে গোলের খোঁজ করছিলো। কিন্তু শেষ পর্যন্ত কেনো দলই গোলের দেখা পায়নি।

ক্রোয়েশিয়া একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)

ডোমিনিক লিভাকোভিক, জসকো ভার্ডিওল, ডেজান লভরেন, বোর্না সসা, ইয়োসিপ জুরানোভিচ, মার্চেলো ব্রাজোভিস, মাত্রে কোভাসিস, লুকা মদরিচ, মার্কো লিভাজা, ইভান পেরিসিস, আন্দ্রে ক্রামারিক।

কোচ: জ্লাতকো ডালিচ

বেলজিয়াম একাদশ: (ফরমেশন: ৩-৪-২-১)

থিবো কুর্তোয়া, টবি অ্যালডারউইরেল্ড, ইয়ান ভার্টোনগেন, লিন্ডার ডেনডঙ্কার, অ্যাক্সেল উইটসেল, কেভিন ডি ব্রুইন, টিমোথি ক্যাস্টাগ্নে, থমাস মিউনিয়ের, ড্রাইস মার্টেন্স, ইয়ানিক ক্যারাসকো, লিয়ান্দ্রো ট্রোসার্ড।

কোচ: রবার্তো মার্টিনেজ।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :